ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

বিনোদন

অস্কারে লড়বে বাংলাদেশের সিনেমা ‘পায়ের তলায় মাটি নাই’ 

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২৩
অস্কারে লড়বে বাংলাদেশের সিনেমা ‘পায়ের তলায় মাটি নাই’ 

বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরস্কার অ্যাকাডেমি অ্যাওয়ার্ড (অস্কার)। প্রতি বছর যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে জমকালো আয়োজনে দেওয়া হয় পুরস্কারটি।

২০২৪ সালের মার্চে বসবে অস্কারের ৯৬তম আসর।

গেল কয়েক বছরের ধারাবাহিকতায় এবারও বাংলাদেশ থেকে একটি সিনেমা পাঠানো হচ্ছে অস্কারে।

জানা গেছে, ৯৬তম আসরে বেস্ট ইন্টারন্যাশনাল ফিচার ফিল্ম বিভাগে বিভাগের মনোনয়নের জন্য বাংলাদেশ থেকে লড়বে মোহাম্মদ রাব্বি মৃধার প্রথম চলচ্চিত্র ‘পায়ের তলায় মাটি নাই’।

জলবায়ু পরিবর্তনের কারণে একজন মানুষের জীবনে যে প্রভাব পড়তে পারে, সেই গল্পই উঠে এসেছে সিনেমাটিতে। এটি দক্ষিণ কোরিয়া, ভারত, জাপান, শ্রীলঙ্কা, অস্ট্রিয়া, লন্ডন, কানাডা ও অস্ট্রেলিয়াসহ বিভিন্ন দেশের উৎসবে অংশ নিয়েছিল এবং প্রশংসা কুড়িয়েছে।

অস্কার বাংলাদেশ কমিটির সমন্বয়ক আব্দুল্লাহ আল মারুফ গণমাধ্যমকে জানান, এ বছর মাত্র দুটি সিনেমা জমা পড়েছিল। একটি ‘পায়ের তলায় মাটি নাই’, অন্যটি মাশরুর পারভেজ পরিচালিত ‘গোয়িং হোম’। এর মধ্যে প্রথম সিনেমাকে বেছে নিয়েছে কমিটি।

‘পায়ের তলায় মাটি নাই’ সিনেমার বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত অভিনেত্রী দীপান্বিতা মার্টিন, মোস্তফা মনোয়ার, প্রিয়াম অর্চি প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।