ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

শিরদাঁড়া দিয়ে ঠাণ্ডা নদী বয়ে যাওয়ার মতো অনুভূতি: সুমি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৩ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৩
শিরদাঁড়া দিয়ে ঠাণ্ডা নদী বয়ে যাওয়ার মতো অনুভূতি: সুমি

বেসরকারি টেলিভিশন চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ড-এ  শ্রেষ্ঠ ব্যান্ড হিসেবে পুরস্কৃত হল জনপ্রিয় ব্যান্ড চিরকুট। বছরব্যাপী দেশে ও বিদেশে বাংলাদেশি ব্যান্ড হিসেবে প্রশংসনীয় ভূমিকা রাখার পাশাপাশি ‘মাটিগীতি’ শিরোনামের অডিও-ভিডিও অ্যালবামের ‘খালাস’-গানটির জন্য পুরস্কৃত হয় তারা।

বুধবার (১৮ অক্টোবর) রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে এ পুরস্কার গ্রহণ করেন চিরকুট ব্যান্ডের সদস্যরা। তাদের হাতে পুরস্কারটি তুলে দেন ব্যান্ড তারকা মানাম আহমেদ।

পুরস্কার প্রাপ্তির প্রতিক্রিয়ায় চিরকুট ব্যান্ডের ভোকাল সংগীতশিল্পী শারমিন সুলতানা সুমি বলেন, আমরা তৃতীয়বারের মতো এই বিশেষ পুরস্কারটি পেলাম। অনুভূতি শিরদাঁড়া দিয়ে ঠান্ডা নদী বয়ে যাওয়ার মতো। অনেক কস্টের পর সূর্য দেখার মতো। লাখো কোটি মানুষের ভালোবাসার মতো।

তিনি আরও বলেন, কৃতজ্ঞতা সৃষ্টিকর্তার কাছে। চ্যানেল আইয়ের কাছে বিশেষ কৃতজ্ঞতা আমাদেরকে আবারো সম্মানজনক স্বীকৃতির যোগ্য মনে করায়। ব্যান্ড লেজেন্ড মানাম আহমেদ ভাইকে ধন্যবাদ আমাদের হাতে এ্যাওয়ার্ডটি তুলে দেওয়ায়।

ব্যান্ড মিউজিকের অন্যতম পথিকৃৎ কিংবদন্তি আইয়ুব বাচ্চুর পঞ্চম মৃত্যুবার্ষিকীতে তাকে স্মরণ করে এই প্রাপ্তি ভক্তদের উৎসর্গ করেছে চিরকুট।  

অনুষ্ঠানে আজীবন সম্মাননায় ভূষিত হন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রেরশিল্পী একুশে পদকপ্রাপ্ত ও জাতীয় পুরস্কারপ্রাপ্ত বিশিষ্ট সংগীতজ্ঞ সুজেয় শ্যাম। এবারের আয়োজনে ‘আজীবন সম্মাননা’সহ মোট ২২টি ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হয়।  

এদিকে, চিরকুট ব্যান্ডের বর্তমান লাইন আপ- শারমিন সুলতানা সুমি-কথা, সুর, কণ্ঠ। পাভেল আরিন-ড্রামস, দিব্য নাসের-লিড গিটার, আরাফ-বেইজ গিটার, জাহিদ নিরব-কী-বোর্ড, হারমোনিয়াম, ভোকাল, রায়হান ইসলাম শুভ্র-গিটার, ম্যান্ডোলিন।

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৩
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।