ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

বিনোদন

মুক্তির আগেই ‘ডানকি’র আয় ১৩২ কোটি টাকা!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২৩
মুক্তির আগেই ‘ডানকি’র আয় ১৩২ কোটি টাকা!

দীর্ঘ চার বছরের বিরতি ভেঙে চলতি বছরের শুরুতে প্রেক্ষাগৃহে ফিরেন শাহরুখ খান। বলিউড বাদশার রাজকীয় প্রত্যাবর্তন মুগ্ধ করেছে ভক্তদের।

‘পাঠান’র পর ‘জওয়ান’, দুটি সিনেমাই হাজার কোটির বক্স অফিসে নাম লিখিয়েছে। সেই ধারাবাহিকতায় ২২ ডিসেম্বর মুক্তি পাবে শাহরুখের আরেক সিনেমা ‘ডানকি’।

সিনেমাটি নির্মাণ করেছেন রাজ কুমার হিরানি। যিনি এর আগে বলিউডকে উপহার দিয়েছে ‘থ্রি ইডিয়টস’, ‘পিকে’, ‘মুন্নাভাই’ ‘এমবিবিএস’র মতো সিনেমা। এবার আসছে তার ‘ডানকি’। এ সিনেমা মুক্তির আগেই নাকি মোটা অঙ্কের অর্থ আয় করেছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, শাহরুখ খান ও পরিচালক হিরানি দুজনেই ‘ডানকি’ সিনেমার লাভের অংশীদার। ‘জওয়ান’ সিনেমার পথে হেঁটেই নন থিয়েট্রিকাল (ওটিটি কিংবা টেলিভিশন চ্যানেল) স্বত্ত্ব মুক্তির আগেই ১০০ কোটি রুপিতে (বাংলাদেশি মুদ্রায় ১৩২ কোটি ৪২ লাখ টাকার বেশি) বিক্রি করেছে।

ইতোমধ্যেই সিনেমাটির টিজার ও গান মুক্তি পেয়েছে। আর তা দেখেই বক্স অফিস বিশ্লেষকরা দাবি করেছেন, সিনেমাটি হাজার কোটি রুপির বেশি আয় করবে।

টাইমস অব ইন্ডিয়া এক প্রতিবেদনে জানিয়েছে, ‘ডানকি’ সিনেমার বাজেটও কম। গত কয়েক বছরে শাহরুখের সিনেমার বাজেটের হিসাব দেখলেই তা স্পষ্ট। তার অভিনীত ‘জব হ্যারি মেট সেজল’ সিনেমার বাজেট ছিল ৯০ কোটি রুপি। ‘রইস’ সিনেমার বাজেট ছিল ৯০-৯৫ কোটি রুপি। ‘জিরো’ সিনেমার বাজেট ছিল প্রায় ২০০ কোটি রুপি। ‘পাঠান’ নির্মাণে ব্যয় হয়েছে ২৪০ কোটি রুপি এবং ‘জওয়ান’ সিনেমার বাজেট ছিল ৩০০ কোটি রুপি।

এদিকে ‘ডানকি’ সিনেমার বাজেট ৮৫ কোটি রুপি। যদিও এই বাজেটের মধ্যে তারকাদের পারিশ্রমিক অন্তর্ভুক্ত নেই। ফলে অন্যান্য সিনেমার থেকে ‘ডানকি’র লাভের অঙ্ক বেশি হওয়ার সম্ভাবনা অনেকটাই বেশি।

যুক্তরাষ্ট্র ও কানাডায় অবৈধভাবে বসবাসকারী অভিবাসীদের বা উদ্বাস্তুদের সমস্যাকে ফোকাস করে নির্মিত হয়েছে ‘ডানকি’। এর মাধ্যমে শাহরুখ খানের সঙ্গে প্রথমবার সিনেমায় কাজ করলেন রাজকুমার হিরানি। সিনেমাটিতে শাহরুখের বিপরীতে অভিনয় করেছেন তাপসী পান্নু।  

শাহরুখ-তাপসী ছাড়াও এ সিনেমার অন্যতম আকর্ষণ ভিকি কৌশল। এর পাশাপাশি অভিনয় করেছেন বিক্রম কোচর, অনিল গ্রোভার, বোমন ইরানি, ধর্মেন্দ্র, সতীশ শাহ, জ্যোতি সুভাষের মতো অভিনেতা।  

বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।