ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

বিনোদন

গান শুনতে গিয়ে পদদলিত ৪ শিক্ষার্থী, স্তব্ধ গায়িকা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২৩
গান শুনতে গিয়ে পদদলিত ৪ শিক্ষার্থী, স্তব্ধ গায়িকা

ভারতের কলকাতার গায়িকা নিকিতা গান্ধীর উপস্থিতিতে কোচি বিশ্ববিদ্যালয়ের বার্ষিক অনুষ্ঠান চলছিল। তখন হটাৎ বৃষ্টি হানা দেয়।

এতে ছুটোছুটি শুরু করে মানুষজন। শুরু হয় তুমুল বিশৃঙ্খলা। আনন্দের এই অনুষ্ঠান নিমেষে বদলে গেল ভয়ানক বিভীষিকায়।

পদদলিত হয়ে মারা যান কেরালা বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থী। এছাড়া পদদলিত হয়েছেন কমপক্ষে ৬৫ জন, আশঙ্কাজনক হাসপাতালে ভর্তি হয়েছেন দু’জন। এ ঘটনার আকস্মিতায় এখনও শোকস্তব্ধ গায়িকা নিকিতা।

সামাজিকযোগাযোগ মাধ্যমে শোকপ্রকাশ করে তিনি লিখেছেন, কোচিতে যা হল, তা আমার হৃদয় ভেঙে দিয়েছে। আমি বিধ্বস্ত ও শোকস্তব্ধ। আমার পারফরম্যান্সের জন্য গন্তব্যে পৌঁছনোর আগেই এমন মর্মান্তিক ঘটনা ঘটে গেল। আমার দুঃখ বর্ণনা করার মতো ভাষা জানা নেই। মৃত শিক্ষার্থীদের পরিবারের জন্য প্রার্থনা করছি।

কিন্তু বিশ্ববিদ্যালয়ের অনুষ্ঠানে কী ভাবে ঘটল এমন দুর্ঘটনা?

কোচি বিশ্ববিদ্যালয়ের সায়েন্স অ্যান্ড টেকনোলজির ক্যাম্পাসের অডিটোরিয়ামে এই কনসার্ট আয়োজন করা হয়। প্রায় এক হাজার ৫০০-এর কাছাকাছি আসন সংখ্যা। স্থানীয় প্রশাসন সূত্রে খবর, অডিটোরিয়ামে ঢোকা ও বের হওয়ার জন্য একটাই দরজা ছিল। তখনই বৃষ্টি নামে। ছাউনির খোঁজে সবাই ভেতরে প্রবেশের চেষ্টা করলে সিঁড়িতে দাঁড়ানো শিক্ষার্থীরা পড়ে যায়। তার পর শুরু হয় যায় হুলস্থূল। অনুষ্ঠানে নিকিতার গান শুনতে শিক্ষার্থী ছাড়াও ঢুকে পড়েন স্থানীয় বাসিন্দারা। তাতেই শুরু হয় বিশৃঙ্খলা। নিকিতা অনুষ্ঠানে পৌঁছনোর আগেই ঘটে যায় মর্মান্তিক দুর্ঘটনা।

নিহত শিক্ষার্থীদের মধ্যে দু’জন ছাত্রী ও দু’জন ছাত্র রয়েছেন বলে জানা গিয়েছে। এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২৩
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।