ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

বিনোদন

এমি পুরস্কারজয়ী অভিনেতা আন্দ্রে ব্রাওর মারা গেছেন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২৩
এমি পুরস্কারজয়ী অভিনেতা আন্দ্রে ব্রাওর মারা গেছেন আন্দ্রে ব্রাওর

এমি পুরস্কারজয়ী হলিউড অভিনেতা আন্দ্রে ব্রাওর মারা গেছেন। সোমবার (১১ ডিসেম্বর) ৬১ বছর বয়সে মারা যান তিনি।

অভিনেতার ম্যানেজার জেনিফার অ্যালেন গণমাধ্যমে জানান, অসুস্থতার কিছুদিনের মধ্যেই মারা যান তিনি।

মৃত্যুকালে আন্দ্রে ব্রাওর রেখে গেছেন তার অভিনেত্রী স্ত্রী অ্যামি ব্র্যাবসন ও তিন সন্তান- মাইকেল, ইশাইয়া ও জন ওয়েসলিকে।

আন্দ্রে ব্রাওর ক্যারিয়ারে সবচেয়ে বেশি জনপ্রিয়তা কুড়িয়েছেন ‌‘ব্রুকলিন নাইন নাইন’ সিরিজে। ২০১৩ থেকে ২০২১ সাল পর্যন্ত পুলিশি সিস্টেম নিয়ে বানানো কমেডি সিরিজটিতে ক্যাপ্টেন রেমন্ড হল্টের ভূমিকায় অভিনয় করেন ব্রাওর। পরে ড্রামা ‘হোমিসাইড: লাইফ অন দ্য স্ট্রিট’তে গোয়েন্দা ফ্র্যাঙ্ক পেম্বলটনের চরিত্রে অভিনয়ের জন্যও পরিচিত ছিলেন। এ সিরিজের জন্য এমি জিতে নেন ব্রাওর।  

প্রসঙ্গত, ১৯৬২ সালের ১ জুলাই শিকাগোতে জন্ম অভিনেতা আন্দ্রে ব্রাওরের। সেন্ট ইগনাশিয়াস কলেজ প্রিপে থেকে তিনি উচ্চশিক্ষা লাভ করেন। পরে তিনি স্ট্যানফোর্ড ইউনিভার্সিটি থেকে একটা বৃত্তি পান, সেখান থেকেই ১৯৮৪ সালে থিয়েটারে স্নাতক হন।

১৯৮৯ সালে গ্লোরিতে, ম্যাথিউ ব্রডরিক ও ডেনজেল ওয়াশিংটনের বিপরীতে প্রথমবার সিনেমায় অভিনয় করেন আন্দ্রে ব্রাওর। তিনি টমাস সিয়ারলেস চরিত্রে অভিনয় করেছিলেন। এ ছাড়াও ‘সিটি অফ অ্যাঞ্জেলস’, ‘ফ্রিকোয়েন্সি’, ‘পোসেইডন’, ‘প্রাইমাল ফিয়ার’, ‘ডুয়েটস’, ‘দ্য মিস্ট’, ‘ফ্যান্টাস্টিক ফোর: রাইজ অফ দ্য সিলভার সার্ফার’ ও ‘সল্ট’র মতো জনপ্রিয় সিনেমায় অভিনয় করেছেন এই অভিনেতা।

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২৩
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।