ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

বিনোদন

কলেজ জীবনে জেল খেটেছি: পঙ্কজ ত্রিপাঠি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২৩
কলেজ জীবনে জেল খেটেছি: পঙ্কজ ত্রিপাঠি পঙ্কজ ত্রিপাঠি, ছবি: সংগৃহীত

২০ ডিসেম্বর মুক্তি পেয়েছে ‘ম্যায় অটল হুঁ’ ছবির ট্রেলার। যেখানে ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে পঙ্কজ ত্রিপাঠিকে।

কয়েকদিনের মধ্যে ওটিটিতে মুক্তি পাবে ছবিটি।  

তার আগে ট্রেলার লঞ্চের অনুষ্ঠানে এসে পঙ্কজ জানালেন তার কলেজ জীবনের কথা। রাজনীতিতে কীভাবে আগ্রহী হয়ে উঠেছিলেন তিনি। আর সেই প্রসঙ্গেই উঠে আসে তার জেল খাটার কথা। পঙ্কজ জানান, কলেজে পড়ার সময় কয়েকদিনের জন্য কারাবাসও করতে হয়েছিল তাকে।

রাজনীতিতে কীভাবে আগ্রহী হয়ে উঠেছিলেন পঙ্কজ? কীভাবই বা অটল বিহারী বাজপেয়ীর বায়োপিকে অভিনয়ের জন্য নিজেকে প্রস্তুত করেছিলেন, এসবের উত্তর দেন পঙ্কজ। তিনি জানান, কলেজে পড়ার সময় অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ অর্থাৎ এবিভিপিতে যোগ দিয়েছিলেন তিনি। সেই মঞ্চের হয়ে তিনি বিভিন্ন আন্দোলনেও সক্রিয় অংশ নিয়েছেন।  

এ প্রসঙ্গে পঙ্কজ বলেন, আমি এবিভিপির যুব শাখায় ছিলাম। আন্দোলনে অংশগ্রহণ করেছি। এমনকি এক সপ্তাহ জেলও খেটেছি। কিন্তু কিছুদিন পর বুঝলাম রাজনীতির পথ বড় কণ্টকিত। তারপর আমি ঘুরে দাঁড়াই, পথনাটকের প্রতি আগ্রহী হয়ে উঠি। পাটনার কাইলদাস রঙ্গালয়ে আমি নাম লেখাই অভিনয় শেখার জন্য। আর ওটাই আমার জন্য ঠিক রাস্তা ছিল। যাই হয়ে যাক আমি অন্তত বলতে পারতাম যে অভিনয় করছি।

রবি যাদবের পরিচালনায় ‘ম্যায় অটল হুঁ’ ছবিটি মুক্তি পাবে ২০২৪ সালের ১৯ জানুয়ারি। পঙ্কজ বলেন, এ ছবিতে অটল বিহারী বাজপেয়ীর ভূমিকায় অভিনয় করতে পেরে আমি খুবই সম্মানিত বোধ করছি। ছবিটি থেকেও বেশি অটলজির চরিত্রে অভিনয় করার যে জার্নি সেটা আমার কাছে খুবই হৃদয়স্পর্শী। আশা করি, দর্শক এ প্রয়াসের ভূয়সী প্রশংসা করবেন।

ভানুশালী স্টুডিয়োজ লিমিটেড, লেজেন্ড স্টুডিয়োজ, বিনোদ ভানুশালী, সন্দীপ সিং, স্যাম খান, কমলেশ ভানুশালীর মিলিত প্রযোজনায় তৈরি হচ্ছে ‘ম্যায় অটল হুঁ’।

অটল বিহারী বাজপেয়ী ভারতের একজন বিখ্যাত নেতা, যিনি একজন রাষ্ট্রনায়ক ও কবি ছিলেন। ছবিটি মূলত তার জীবন ও রাজনৈতিক কর্মজীবন অনুসরণ করে তৈরি হবে। ছবির টিম মুম্বাইয়ে শুটিং করেছে। শুটিংয়ে টানা ৪৫ দিনের একটি শিডিউল ছিল বলে জানা গেছে। মুম্বাই ও লখনউয়ের মতো শহরে শুটিং হয়েছে এ ছবির।   

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।