ঢাকা, শনিবার, ৩০ চৈত্র ১৪৩০, ১৩ এপ্রিল ২০২৪, ০৩ শাওয়াল ১৪৪৫

বিনোদন

অভিনেতা ঋতুরাজ সিং মারা গেছেন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৪
অভিনেতা ঋতুরাজ সিং মারা গেছেন ঋতুরাজ সিং

 ভারতের জনপ্রিয় অভিনেতা ঋতুরাজ সিং মারা গেছেন। সোমবার (১৯ ফেব্রুয়ারি) দিবাগত রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মৃত্যুর তার বয়স হয়েছিল ৫৯ বছর।

ঋতুরাজের বন্ধু অমিত বহল সংবাদমাধ্যমকে বলেন, ঋতুরাজ অগ্ন্যাশয়ের সমস্যা নিয়ে ১৫ দিন আগেও হাসপাতালে ভর্তি ছিল। কয়েক দিন আগে হাসপাতাল থেকে বাসায় ফিরে। কিন্তু গতকাল শারীরিকভাবে খুব দুর্বল বোধ করলে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে পৌঁছানোর আগেই তার হার্ট অ্যাটাক হয়। রাত সাড়ে ১২টায় মারা যায় ঋতুরাজ।

১৯৬৪ সালের ২৩ মে রাজস্থানের কোটায় সিসোদিয়া রাজপুত পরিবারে জন্মগ্রহণ করেন ঋতুরাজ সিং। ছোটবেলা থেকেই তার জন্মভিটা রাজস্থানের কোটায় বিশেষ একটা থাকা হয়ে ওঠেনি। কারণ পড়াশোনার জন্য ছোটবেলায় দিল্লি পাড়ি জমান। তারপর সেখান থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে চলে যান, আবার ১২ বছর বয়সে ভারতে ফিরে আসেন তিনি।

১৯৭৩ সালে ইংল্যান্ড থেকে ভারতে আসা বিশিষ্ট নাট্যকার ব্যারি জনের নাট্য শিক্ষার সংস্থা থিয়েটার অ্যাকশন গ্রুপ বা ‘ট্যাগ’-এ অভিনয় শিক্ষা শুরু করেন ঋতুরাজ। সেই সময় ওই সংস্থায় তার সহপাঠীদের মধ্যে ছিলেন মনোজ বাজপেয়ী, দিব্যা শেঠ, রঘুবীর যাদব, মীরা নায়ার, কুইজ মাস্টার সিদ্ধার্থ বসু, লিলেট দুবে ও শাহরুখ খান। মনোজ বাজপেয়ী ও ঋতুরাজ সিংয়ের কয়েক বছর পরেই ব্যারি জনের ওই নাট্য শিক্ষা সংস্থায় যোগ দেন শাহরুখ খান।

অভিনয় ক্যারিয়ারে অসংখ্য দর্শকপ্রিয় টিভি নাটকে অভিনয় করেছেন ঋতুরাজ। তা ছাড়া বলিউড ও ভারতের দক্ষিণী সিনেমায়ও অভিনয় করেছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৫৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৪
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad