ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

বিনোদন

‘খাইরুন লো’ গানের গীতিকার ওয়াদুদ মারা গেছেন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, মার্চ ১২, ২০২৪
‘খাইরুন লো’ গানের গীতিকার ওয়াদুদ মারা গেছেন ওয়াদুদ রঙ্গিলা

‘খায়রুন লো তোর লম্বা মাথার কেশ/ চিরল দাঁতের হাসি দিয়া পাগল করলি দেশ...’ গানটি প্রকাশের পর তুমুল জনপ্রিয়তা পেয়েছিল। গানটির লেখক ওয়াদুদ রঙ্গিলা।

তিনি মঙ্গলবার (১২ মার্চ) মারা গেছেন।

৫৩ বছর বয়সী এ গীতিকার গান লেখার পাশাপাশি স্থানীয় মঞ্চনাটকেও পরিচিত মুখ। অভিনয় করেছেন বেশ কিছু চলচ্চিত্রে।

তার মৃত্যুর বিষয়টি জানিয়ে ওয়াদুদ রঙ্গিলার ভায়েরা জামিল হোসেন সরকার বলেন, গীতিকার চার দিন আগে স্ট্রোক করেছিলেন। আজ সকাল ৯টায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। বাদ আসর তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

ওয়াদুদ উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিসেও ভুগছিলেন। স্ট্রোকের পর তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে-মেয়েসহ বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।  

প্রসঙ্গত, লোককাহিনি নিয়ে নির্মিত কালজয়ী চলচ্চিত্র ‘খাইরুন সুন্দরী’। এর মূল চরিত্র খাইরুন সুন্দরীর ছোটভাই রফিক চরিত্রে অভিনয় করেন ওয়াদুদ।

এরপর চিনিবিবি, মালেকা সুন্দরী ও অগ্নিসাক্ষীসহ বেশ কিছু ব্যবসাসফল সিনেমাতে পার্শ্বচরিত্রে অভিনয় করেছেন তিনি। এ ছাড়া তিনি একাধিক সিনেমার নির্মাতা, প্রযোজক, গীতিকার ও সুরকার ছিলেন। তিনি নাটক ও কবিতাও লিখতেন।  

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, মার্চ ১২, ২০২৪
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।