ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ইফতারির ঐতিহ্য নিয়ে চার শর্টফিল্ম

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৪
ইফতারির ঐতিহ্য নিয়ে চার শর্টফিল্ম

প্রজন্ম থেকে প্রজন্ম ধরে রমজানের ইফতার, সাহরি, দিনভর রোজা রাখার বিধি মাসব্যাপী আমেজ তৈরি করে আসছে। এর মধ্যে ইফতারি সব সময়ই নতুন নতুন আবেদনে হাজির হয়েছে বিভিন্ন সময়ে।

বর্তমান প্রজন্মের কাছে আমাদের ইফতারির ঐতিহ্য অনেকাংশেই হারিয়ে যেতে বসেছে। তবে সেই সময় সেই ঐতিহ্যকে ফিরিয়ে নিয়ে আসতেই ‘দীপ্ত প্লে’ নির্মাণ করছে চারটি শর্টফিল্ম, সহযোগিতায় থাকছে কোকাকোলা।

ছোট ছোট গল্পের আবহে, রমজানের চার সপ্তাহে অবমুক্ত হতে যাওয়া এই শর্টফিল্মগুলোতে যেমন থাকবে ইফতারির ঐতিহ্য, তেমনই দেখা যাবে প্রজন্মের ভেতর বোঝা না-বোঝার টানাপোড়েনও।

নতুন ধরনের এ কাজগুলো দর্শকহৃদয় জয় করবে বলে মনে করেন দীপ্ত প্লে’র প্রধান মোহাম্মদ আবু নাসিম। তিনি জানান, যে কোনো ঐতিহ্য সম্পর্কেই আমাদের জানা উচিত। সেটি যদি গল্পের মাধ্যমে জানা যায় তাহলে তো আর কথাই নেই। এই রমজানে দর্শক নতুন কিছু পাবে, সে আশাই করছি!

শর্টফিল্মগুলো পরিচালনা করছেন খাইরুল বাশার কাব্য। চিত্রনাট্য তৈরি করেছেন আহমেদ খান হীরক ও ফাহমিদুর রহমান। শিগগিরই দর্শক দীপ্ত প্লে’তে শর্টফিল্মগুলো দেখতে পাবেন।

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৪
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।