ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

বিনোদন

আইপিএল ২০২৪-এর উদ্বোধনী অনুষ্ঠান

বলিউড তারকাদের জাঁকালো উপস্থিতি, ছিল চাঁদে চন্দ্রযানের অবতরণ!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৭ ঘণ্টা, মার্চ ২২, ২০২৪
বলিউড তারকাদের জাঁকালো উপস্থিতি, ছিল চাঁদে চন্দ্রযানের অবতরণ!

প্রতীক্ষার অবসান। শুরু হল আইপিএল ২০২৪।

শুক্রবার (২২ মার্চ) রাতে চেন্নাইয়ের চিদাম্বারাম স্টেডিয়ামে প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে চেন্নাই সুপার কিংস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

তবে ২২ গজের লড়াই শুরুর আগে আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান জমজমাট হয়ে ওঠে বলিউড তারকাদের উপস্থিতিতে। এদিন মূল আকর্ষণ ছিল ‘বড়ে মিয়াঁ ছোটো মিয়াঁ’ জুটি অক্ষয় কুমার ও টাইগার শ্রফ।

উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয় বলিউড অভিনেতা বোমান ইরানির কণ্ঠ দিয়ে। তিনি মঞ্চে আমন্ত্রণ জানান দুই তারকা অক্ষয় কুমার ও টাইগার শ্রফকে।  

এরপর ‘দেশি বয়’ অক্ষয় ডেয়ারডেভিল অবতারে এন্ট্রি নেন স্টেডিয়ামে। হাননেস থেকে ঝুলে মঞ্চে নামেন তিনি। এক হাতে ভারতের পতাকা। তার পরনে ছিল খাকি প্যান্ট আর টি-শার্ট। কয়েক মুহূর্তের জন্য অক্ষয়কে দেখে থমকে যায় ভক্তদের হৃদয়। মঞ্চে তাকে সঙ্গ দেন টাইগার শ্রফ। দু’জনে মিলে নিজেদের সিনেমার গানের তালে নাচলেন। দর্শকদের মাতালেন তারা।  

কথাতেই আছে ‘বড়ে মিয়া তো বড়ে মিয়াঁ, ছোটে মিয়াঁ সুবানাল্লাহ’। সেইমতোই পিছিয়ে থাকলেন না টাইগার শ্রফ। খাঁকি প্য়ান্ট, হাফ জ্যাকেটে সুপষ্ট তার শরীরের সুঠাম অ্যাবস। মঞ্চে নাচের পরে মাঠ পরিদর্শন করেন দুই তারকা। মোটরসাইকেল চালান অক্ষয়। পিছনে জাতীয় পতাকা নিয়ে দাঁড়িয়ে ছিলেন টাইগার। পরে একসঙ্গে দৌড়লেন তারা। গোটা মাঠ ঘুরেন তারা।  

শিগগিরইই এই জুটিকে দেখা যাবে ‘বড়ে মিঁয়া, ছোটো মিয়াঁ’ সিনেমায়। তার প্রচারেই আইপিএলের মঞ্চ বেছে নিয়েছেন দুই সুপারস্টার।

২০০৮ সালে শুরু হয়েছিল টি-টোয়েন্টি ক্রিকেটের এই গ্র্যান্ড সফর। ক্রিকেট প্রেমীদের কাছে আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান ঘিরে বরাবরই বাড়তি আকর্ষণ থাকে। এবারও সেই জৌলুস ফিকে হয়নি।  

এদিন খেলা শুরুর আগে জাতীয় সঙ্গীত গান সোনু নিগম। তার সঙ্গে গলা মেলালেন দু’দলের ক্রিকেটার, ম্যাচের পরিচালকরা ও দর্শকরা।  

আইপিএলের এ বছরের অনুষ্ঠানের নাম রাখা হয়েছে ‘রাইজ এজ ওয়ান’ অর্থাৎ একসঙ্গে মিলে উত্থান। সেই অনুষ্ঠানে সুরের মুর্ছনায় মুগ্ধ করলেন এ আর রহমান এবং সোনু নিগম। নিজেদের বিখ্যাত বেশ কয়েকটি গান গেয়ে শোনান তারা। পরে তাদের সঙ্গে যোগ দিলেন মোহিত চৌহান, নীতি মোহনের মতো গায়ক-গায়িকারা। হিন্দি ও দক্ষিণ ভারতীয় ভাষায় গান গাইলেন তারা। এছাড়াও এদিন ‘বন্দেমাতরম’ গান ধরেন এ আর রহমান, গলা মেলান সোনু নিগমও।

এবারের আইপিএলের থিম ‘ইন্ডিয়া’। অনুষ্ঠান চলাকালীন এআই প্রযুক্তি ব্যবহার করে মাঠে ফুটিয়ে তোলা হল ইন্ডিয়া গেট। দেখা যায়, অশোক চক্রও। ফুটিয়ে তোলা হয় চাঁদের মাটিতে চন্দ্রযানের অবতরণ।  

বাংলাদেশ সময়: ২১১৭ ঘণ্টা, মার্চ ২২, ২০২৪
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।