ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

বিনোদন

হইচইয়ের ৬ সিরিজ

মোশাররফের ৭ সংসার, লোভে জিম্মি জয়া; আরও যা থাকছে

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৪
মোশাররফের ৭ সংসার, লোভে জিম্মি জয়া; আরও যা থাকছে

স্বাধীনতা দিবসে নতুন ছয়টি সিরিজের ঘোষণা দিয়েছে ওটিটি প্ল্যাটফর্ম হইচই বাংলাদেশ। চলতি বছরেই মুক্তি পাবে সিরিজগুলো।

হইচই তাদের পুরনো দুই নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী ও আশফাক নিপুণকে ফিরিয়েছে। সঙ্গে নতুন করে যুক্ত করেছে জনপ্রিয় তিন পরিচালককে, তারা হচ্ছেন শিহাব শাহীন, ভিকি জাহেদ ও অনম বিশ্বাস।

ছয়টি সিরিজের তিনটি নারীপ্রধান ও তিনটি পুরুষপ্রধান গল্পের। জয়া আহসান, মেহজাবীন চৌধুরী ও পরীমণি থাকছেন নারীপ্রধান সিরিজগুলোতে। অন্যদিকে মোশাররফ করিম, চঞ্চল চৌধুরী ও জিয়াউল ফারুক অপূর্ব আছেন পুরুষপ্রধান গল্পের তিন সিরিজে।

হইচইয়ের প্রথম বাংলাদেশি সিরিজ ‘ঢাকা মেট্রো’র। এর নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী। পরে প্ল্যাটফর্মটির জন্য তিনি বানিয়েছেন ‘বোধ’। এবার তিন নম্বর সিরিজ ‘বোহেমিয়ান ঘোড়া’ নিয়ে আসছেন অমিতাভ। এর প্রধান চরিত্রে আছেন হইচইয়ের অন্যতম সেরা সিরিজ ‘মহানগর’র ‘ওসি হারুন’ ওরফে মোশাররফ করিম। এই গল্পে তিনি ট্রাক ড্রাইভার আব্বাস। দেশের সাত জেলায় থাকে তার সাত বউ। গোপনে নিপুণভাবে সাত সংসার সামলায় আব্বাস।

‘মহানগর’, ‘সাবরিনা’ ও ‘মহানগর ২’ নির্মাতা আশফাক নিপুণ এবার নির্মাণ করবেন ‘জিম্মি’। ক্যারিয়ারে প্রথমবার জয়া আহসানকে নিয়ে কাজ করবেন তিনি। জয়ারও প্রথম সিরিজ হতে চলেছে এটি। গল্পে সরকারি প্রতিষ্ঠানের নিম্নপদস্থ কর্মচারী নারী জয়া। ১০ বছর হলো কোনো পদোন্নতি নেই। স্বামী-স্ত্রীর টানাটানির সংসার। একদিন অফিসের স্টোররুমে বড় অঙ্কের টাকার বাক্স পায় জয়া। এই হঠাৎ পাওয়া টাকার লোভের কাছে জিম্মি হয়ে পড়ে জয়া।

চরকির ‘মরীচিকা’, ‘সিন্ডিকেট’, ‘মাইশেলফ অ্যালেন স্বপন’, ‘কাছের মানুষ দূরে থুইয়া’র নির্মাতা শিহাব শাহীন। বিঞ্জ অ্যাপের ‘আগস্ট ১৪’, ‘মায়াশালিক’ ও ‘বাবা সামওয়ান ইজ ফলোয়িং মি’ও বানিয়েছেন। জনপ্রিয় এত সিরিজ-ছবি নির্মাণের পর এবার হইচইয়ে অভিষেক হতে চলেছে শিহাব শাহীনের। তার সিরিজে দেখা যাবে জিয়াউল ফারুক অপূর্বকে। হইচইয়ের আরেক সিরিজ ‘বুকের মধ্যে আগুন’র এএসপি গোলাম মামুনের নামে নতুন সিরিজের দায়িত্ব পেলেন শিহাব শাহীন। যেভাবে ‘সিন্ডিকেট’র চরিত্র অ্যালেন স্বপনকে নিয়ে আস্ত সিরিজ বানিয়েছিলেন তিনি। এই গল্পে নিজের আততায়ীকে খুনের দায়ে আটক হয় মামুন, একই সঙ্গে বন্ধু দম্পতির খুনেও জড়িয়ে যায় তার নাম। আইনরক্ষক মামুনকে আইন ভেঙে নিজেকে নির্দোষ প্রমাণ করতে পালাতে হয় পুলিশের হাত থেকে।

টিভি নাটক-টেলিছবির পর ওয়েবে ‘রেডরাম’, ‘আমি কি তুমি’, ‘দ্য সাইলেন্স’, ‘আরারাত’র মতো জনপ্রিয় সিরিজ-ছবির নির্মাতা ভিকি জাহেদ। হইচই অভিষেকেই তিনি আনছেন দুটি সিরিজ ‘রুমি’ ও ‘মিথ্যাবাদী’। আগের সব সিরিজ-ছবিতে মেহজাবীন থাকলেও এখানে শুধু একটিতেই রেখেছেন তাকে। অন্যটিতে চঞ্চল চৌধুরী। হইচইয়ের তুমুল জনপ্রিয় সিরিজ ‘তাকদীর’, ‘কারাগার’র এই অভিনেতা প্রথমবার অভিনয় করবেন ভিকির সিরিজে। এখানে তিনি সিআইডি অফিসার রুমি। দুর্ঘটনায় চোখ হারানোর পর অদ্ভুত সব স্বপ্ন দেখে রুমি। তার প্রতিটি স্বপ্নই অর্থপূর্ণ। সিরিজটি এই ঈদেই মুক্তি পাবে।

২০২৩ সালেই ‘রঙিলা কিতাব’র ঘোষণা দিয়েছিল হইচই। নির্মিত হয়নি এত দিনেও। কিঙ্কর আহসানের উপন্যাস অবলম্বনে নির্মাণ করছেন অনম বিশ্বাস। মূল চরিত্রে পরীমণি। এই সিরিজ দিয়েই হইচইয়ে অভিষেক হতে চলেছে পরীর। বরিশালের একটি ছোট শহরের গ্যাংস্টার প্রদীপ প্রথমবারের মতো বাবা হতে চলেছে। অপরাধ জীবনকে বিদায় বলার সিদ্ধান্ত নেয় প্রদীপ। পরদিনই স্থানীয় এমপি হত্যার অভিযোগে দোষী সাব্যস্ত হয় প্রদীপ। তার পর থেকে পালিয়ে বেড়ায় প্রদীপ। নিজেকে ও অন্তঃসত্ত্বা স্ত্রীকে অজানা বিপদ থেকে রক্ষা করার মিশনে নামে প্রদীপ।

জানা গেছে, এই ছয়টি সিরিজের ঘোষণা দিলেও এই সংখ্যাটা আরো বাড়বে।

বাংলাদেশ সময়: ১৫৩১ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৪
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।