ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

বিনোদন

স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাচ্ছে ‘ক্রু’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৪
স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাচ্ছে ‘ক্রু’

বলিউডের তিন প্রজন্মের তিন নায়িকা নিয়ে নির্মিত ‘ক্রু’ সিনেমাটি নিয়ে আলোচনা চলছে বেশ কিছুদিন ধরে। দর্শকরাও বেশ কৌতূহলের সঙ্গে অপেক্ষা করছেন ছবিটির জন্য।

এবার অপেক্ষার পালা শেষ।  

গত ২৯ মার্চ ভারতে মুক্তি পাওয়ার পর বেশ সাড়া পড়েছে সিনেমা হলগুলোতে। বাংলাদেশের দর্শকদের জন্য সুখবর হলো ১ এপ্রিল স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাবে ‘ক্রু’। সাফটা চুক্তির মাধ্যমে প্রথমবারের মতো হিন্দি সিনেমা আমদানি করছে স্টার সিনেপ্লেক্স।  

প্রতিষ্ঠানটির জ্যেষ্ঠ বিপণন কর্মকর্তা মেসবাহউদ্দিন আহমেদ বলেন, ‘ক্রু’ সিনেমাটি সাফটা চুক্তির মাধ্যমে বাংলাদেশে মুক্তি পাচ্ছে। প্রথমবারের মতো আমরা হিন্দি সিনেমা আমদানি করে মুক্তি দিতে যাচ্ছি। এর মধ্য দিয়ে ভারতের পাশাপাশি বাংলাদেশেও বলিউডের সিনেমা একইদিনে মুক্তি দেওয়ার সুযোগ তৈরি হয়েছে। দর্শকদের জন্য এটা নিশ্চয়ই একটা আনন্দের সংবাদ। আশা করি, দর্শকরা বিষয়টা উপভোগ করবেন। ‘ক্রু’ নিয়ে দর্শকদের বেশ আগ্রহ লক্ষ্য করা যাচ্ছে। এরই মধ্যে অনেক দর্শক আমাদের সঙ্গে যোগাযোগ করেছেন। নিয়ম অনুযায়ী ঈদ উৎসবে হিন্দি সিনেমা চালানো যাবে না তাই ঈদের সময় ‘ক্রু’-এর শো বন্ধ থাকবে।  

আকাশপথে প্লেনে এয়ারহোস্টেস বা বিমানবালাদের কঠিন জীবনের কথা উঠে এসেছে এ সিনেমার গল্পে। বিমানবালা নাকি সোনা পাচারকারী, এমনই রহস্যময় গল্পে বলিউডের তিন প্রজন্মের তিন নায়িকা নিয়ে নির্মিত হয়েছে সিনেমা ‘ক্রু’। রাজেশ কৃষ্ণণ পরিচালিত এ সিনেমায় সুন্দরী বিমানবালা রূপে দেখা যাবে টাবু, কারিনা কাপুর ও কৃতি স্যাননকে। একতা কাপুর ও অনিল কাপুরের মেয়ে রিয়া কাপুর প্রযোজিত এ সিনেমায় বর্তমান সময়ের এয়ারলাইন্স ইন্ডাস্ট্রির দুরবস্থাকে তুলে ধরা হয়েছে। কমেডি ঘরানার সিনেমাটিতে প্রথমবারের মতো একসঙ্গে কাজ করেছেন টাবু ও কারিনা।  

গত ২ ফেব্রুয়ারি এ ছবির টিজার প্রকাশ্যে আনা হয়। এদিন করিনা কাপুর নিজেই ছবির টিজার শেয়ার করেন সোশ্যাল মিডিয়ায়।  

নিজের ইনস্টাগ্রামে টিজার পোস্ট করে কারিনা লেখেন, ‘তৈরি হয়ে যান, পপকর্ন রেডি রাখুন। আর পরিবেশনার জন্য প্রস্তুত হন। ক্রু এ মার্চে মুক্তি পাচ্ছে প্রেক্ষাগৃহে। ’ 

ইন্ডিয়া টুডে জানিয়েছে, সম্প্রতি আসন্ন সিনেমা প্রসঙ্গে আলোচনায় ‘ক্রু’ কে পুরোদস্তুর ‘বাণিজ্যিক মসলাদার সিনেমা’ বলে উল্লেখ করেছেন কারিনা।  

নায়িকা জানান, ‘এটি আসলেই কমেডি ও বাণিজ্যিক মসলাদার সিনেমা, যেখানে প্রধান তিন চরিত্রই নারী। ’ 

ছবিটিকে চ্যালেঞ্জিং দাবি করে তিনি বলেন, ‘একজন অভিনেত্রী হিসেবে আমি এমন কিছু করতে পছন্দ করি, যা মাত্রাতিরিক্ত চ্যালেঞ্জিং। আমাকে আমার স্বস্তির জায়গা থেকে সরে যেতে বাধ্য করবে। ক্যারিয়ারের এ পর্যায়ে এসে গতিশীলতা পরিবর্তন করা দরকার, বলতে গেলে নতুন কিছু করার সময় এসেছে। আমার সাম্প্রতিক ওটিটি ডেব্যু ‘জানে জান’ বা ‘দ্য বাকিংহাম মার্ডারস’ই হোক না কেন, বিষয়বস্তুর দিকে বিশেষ নজর দিতে শুরু করেছি আমি। ’ 

ছবিতে টাবু, কারিনা ও কৃতি কেবিন ক্রুর চরিত্রে অভিনয় করেছেন। এ কঠোর পরিশ্রমী নারীরা পেশাগত জায়গায় তাদের সেরাটাই দিতে চান। তবে তাদের জীবন একটি চমকপ্রদ মোড় নেয় যখন তারা অপ্রত্যাশিত পরিস্থিতিতে পড়েন, যা তাদের মিথ্যার জালে জড়িয়ে ফেলে। এভাবেই এগিয়ে যায় গল্প।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২৪
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।