ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

বিনোদন

ঈদের দুই সিনেমা পেল সেন্সর ছাড়পত্র

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৩ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৪
ঈদের দুই সিনেমা পেল সেন্সর ছাড়পত্র

আসছে ঈদুল ফিতরে মুক্তির অপেক্ষায় আছে একগুচ্ছ সিনেমা। এরই মধ্যে শুরু হয়েছে প্রচারণা।

সঙ্গে আছে সেন্সর ছাড়পত্র নেওয়ার তোড়জোড়ও। সেই মিছিলে যোগ দিল ‘কাজল রেখা’ ও ‘লিপস্টিক’।

যদিও কয়েক দিন ধরে অনেকেই বলাবলি করছিল সেন্সর না পাওয়ায় পিছিয়ে আসতে পারে দুটি সিনেমা। তবে সেসব কথাকে পাত্তা না দিয়ে সেন্সর পেয়ে গেল সিনেমা দুটি। এখন আর এই দুটি সিনেমা মুক্তিতে কোনো বাধা নেই।

দুটি সিনেমা সেন্সর ছাড়পত্র দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন সেন্সরবোর্ডের অন্যতম সদস্য খোরশেদ আলম খসরু।

‘কাজল রেখা’ সিনেমার পরিচালক গিয়াস উদ্দিন সেলিম বলেন, ‘কারা কেন এমন গুজব ছড়াল সে বিষয় আমার জানা নেই। শুধু বলব, বিষয়গুলো মিথ্যা। ঈদে না এলে আমরা নিজেরাই আনুষ্ঠানিকভাবে জানাতাম। এখন অফিশিয়ালি জানাচ্ছি, ‘কাজল রেখা’ আনকাট সেন্সর পেয়েছে এবং আমরা ঈদেই আসছি। ’

ষোলো শতকের ময়মনসিংহ গীতিকা ‘কাজল রেখা’ অবলম্বনে নির্মিত হয়েছে সিনেমাটি। কাজল রেখার প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন শরিফুল রাজ ও মন্দিরা চক্রবর্তী। বিভিন্ন চরিত্রে রয়েছেন রাফিয়াত রশিদ মিথিলা, ইরেশ যাকের, আজাদ আবুল কালাম, খায়রুল বাশার, সাদিয়া আয়মানসহ অনেকে। এ সিনেমায় কংকন দাসী চরিত্রে অভিনয় করছেন মিথিলা আর সুচ কুমার চরিত্রে শরিফুল রাজ।

সরকারি অনুদানের এ সিনেমাটি বাংলাদেশের পাশাপাশি কানাডা, আমেরিকাসহ বিভিন্ন দেশে মুক্তি পাবে।

অন্যদিকে ‘লিপস্টিক’ সিনেমার নায়ক আদর আজাদ তার সিনেমার সেন্সর ছাড়পত্র ফেসবুকে পোস্ট করে লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ’। এরপর তার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘আজ ‘লিপস্টিক’-এর সেন্সর ছাড়পত্র হাতে পেয়েছি। ইনশাআল্লাহ আমাদের ‘লিপস্টিক’ ঈদেই মুক্তি পাচ্ছে। ’

রোমান্টিক থ্রিলার গল্পের সিনেমা ‘লিপস্টিক’। সিনেমাটির গল্পে দেখা যাবে ঢাকার অদূরে অবস্থিত এক গ্রামের কিশোরী বুচি। চোখেমুখে তার নায়িকা হওয়ার স্বপ্ন। সে উদ্দেশ্যেই ঢাকায় আসা তার। সব আনুষ্ঠানিকতা প্রায় সম্পন্ন। এখন শুধু নায়িকা হওয়াটাই বাকি। নায়িকা হয়েও যায়। এর পরই শুরু হয় অন্য এক জীবন। এতে বুচি চরিত্রে অভিনয় করেছেন পূজা চেরি। তার নায়ক হিসেবে রয়েছেন আদর আজাদ।

 কামরুজ্জামান রোমান পরিচালিত সিনেমাটতে আরও অভিনয় করেছেন মিশা সওদাগর, শহীদুজ্জামান সেলিম প্রমুখ।
 
 বাংলাদেশ সময়: ১৩০২ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২৪
 আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।