ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

বিনোদন

মিশা-ডিপজলদের অভিনন্দন জানিয়ে যা বললেন ইলিয়াস কাঞ্চন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪২ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৪
মিশা-ডিপজলদের অভিনন্দন জানিয়ে যা বললেন ইলিয়াস কাঞ্চন

শেষ হয়েছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদি নির্বাচন। শুক্রবার (১৯ এপ্রিল) অনুষ্ঠিত হয় এ নির্বাচন।

শনিবার (২০ এপ্রিল) ভোরে নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়। এবার নবনির্বাচিত কমিটিকে অভিনন্দন জানানলেন সদ্য বিদায়ী সভাপতি ইলিয়াস কাঞ্চন।

এই অভিনেতা বলেন, শিল্পী সমিতির নির্বাচনে শিল্পীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে আমি সব শিল্পীর প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। তাদের প্রাণবন্ত উপস্থিতিতে একদিনের জন্য আমাদের প্রাণের জায়গা এফডিসি মুখরিত হয়ে উঠেছিল। আমি বিশ্বাস, করি এভাবে শিল্পীদের পদচারণায়া আবারও এফডিসি প্রাণ ফিরে পাবে। এফডিসির ফ্লোরগুলো কাজের জন্য আলোকিত হয়ে উঠবে।

নবনির্বাচিতদের প্রতি ইলিয়াস কাঞ্চন আহ্বান জানিয়ে বলেন, আমি বর্তমান নির্বাচিত নেতা মিশা সওদাগর ও ডিপজলের প্রতি আহ্বান জানাবো তাদের নেতৃত্বে নির্বাচিত এই কমিটি কে জিতেছে, কে হেরেছে— সেই প্রশ্নে না গিয়ে সবাইকে নিয়ে একসাথে এগিয়ে যাবেন এবং চলচ্চিত্রের বর্তমান সংকট কাটাতে গঠনমূলক ভূমিকা রাখবেন।

তিনি আরও বলেন, গত দুই বছর আমি নেতৃত্বে থেকে কতটা কি করতে পেরেছি, সেই প্রশ্নে না গিয়ে বলবো যে আবেগ এবং অনুভূতি নিয়ে শিল্পীরা ভালোবেসে আমাকে নির্বাচিত করেছিল সেই জায়গাটা আমি হৃদয় দিয়ে অনুভব করি। নেতৃত্বে না থাকলেও নবনির্বাচিত নেতাদের পাশে আমি আছি।  

যোগ করে এই অভিনেতা বলেন, এই চলচ্চিত্র থেকেই আমি দেশের মানুষের ভালোবাসা পেয়ে সাফল্য পেয়েছি। তাদের আস্থা অর্জন করতে পেরেছি বলেই একটি সামাজিক আন্দোলন চালিয়ে এদেশের মানুষের কাছাকাছি যেতে পেরেছি। এই আন্দোলনকে এখন তারা নিজের করে নিয়েছে।  

আমি বিশ্বাস করি আমাদের গৌরব, আমাদের অহংকার চলচ্চিত্র শিল্পের বর্তমান সংকটকালীন পরিস্থিতিতে শিল্পীরা বলিষ্ঠ ভূমিকা রাখার চেষ্টা চালিয়ে যাচ্ছে। আগামীতেও এই ধারা অব্যাহত থাকবে।

এদিকে, চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২০২৬ মেয়াদের নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন জনপ্রিয় অভিনেতা এবং বিগত দুই মেয়াদের সফল সভাপতি মিশা সওদাগর। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন চলচ্চিত্রের মুভি লর্ড ও দানবীর’খ্যাত অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল।

সহ-সভাপতি পদে জয়ী হয়েছেন মাসুম পারভেজ রুবেল ও ডি এ তায়েব, সহ-সাধারণ সম্পাদক আরমান, সাংগঠনিক সম্পাদক জয় চৌধুরী, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক আলেকজান্ডার বো, দপ্তর ও প্রচার সম্পাদক জ্যাকি আলমগীর, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক মামনুন হাসান ইমন এবং কোষাধ্যক্ষ পদে কমল নির্বাচিত হয়েছেন।

কার্যনির্বাহী সদস্য ১১ পদে নির্বাচিত হয়েছেন সুচরিতা, রোজিনা, আলীরাজ, সুব্রত, দিলারা ইয়াসমিন, শাহনূর, নানা শাহ, রত্না কবির, চুন্নু, রিয়ানা পারভিন পলি ও সনি রহমান।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৪
এনএটি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।