ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

বিনোদন

বাংলাদেশ ব্যাংকের পরিচালক হলেন অভিনেতা টুটুল চৌধুরী 

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, জুন ৯, ২০২৪
বাংলাদেশ ব্যাংকের পরিচালক হলেন অভিনেতা টুটুল চৌধুরী  টুটুল চৌধুরী

মঞ্চ, টিভি নাটক ও চলচ্চিত্রের দক্ষ অভিনেতা টুটুল চৌধুরী এবার বাংলাদেশ ব্যাংকের পরিচালক হলেন। রোববার (৯ জুন) এক অফিস আদেশে এই পদে যোগ দেন তিনি।

টুটুল চৌধুরী বাংলাদেশ ব্যাংকের নিজস্ব অফিসার। এই প্রতিষ্ঠানে দুই যুগ আগে সহকারী পরিচালক পদে যোগ দিয়ে কর্ম জীবন শুরু করেছিলেন।

পরবর্তীতে উপ-পরিচালক, যুগ্ম পরিচালক এবং অতিরিক্ত পরিচালকের পদগুলোতে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করার ফলে এখন তিনি পরিচালক পদে পদোন্নতি পেলেন।

এ প্রসঙ্গে টুটুল চৌধুরী বলেন, প্রচন্ড ভালোলাগা নিয়ে বাংলাদেশ ব্যাংকের চাকরিতে যোগ দিয়েছিলাম। আমার সেই ভালোলাগা এখনও আছে। আমি যেমন প্রতিষ্ঠানের প্রতি আন্তরিক, তেমনই প্রতিষ্ঠানও আমাকে প্রতিনিয়ত এগিয়ে দিচ্ছে। প্রতিষ্ঠানের সহকর্মীদের কারণেই এ রকম একটি চ্যালেঞ্জিং পেশায় থেকেও অভিনয়টা চালিয়ে যেতে পারছি। সবার সহযোগিতা থাকলে আরও এগিয়ে যেতে চাই।

এদিকে সব সময়ের মতো অভিনয়েও নিয়মিত আছেন তিনি। বর্তমানে তিনটি টিভি চ্যানেলে তার অভিনীত ধারাবাহিক নাটক প্রচার হচ্ছে। এগুলো হলো মারুফ রেহমানের পরিচালনায় ‘প্রবাসী পরিবার’ এনটিভিতে, কায়সার আহমেদের পরিচালনায় ‘বকুলপুর ও ‘জাদুনগর’ যথাক্রমে প্রচার হচ্ছে দীপ্ত টিভি ও আরটিভিতে।

অঞ্জন আইচের পরিচালনায় ‘আগামীকাল’ নামের একটি সিনেমায় অভিনয় করেছিলেন। একই পরিচালকের ‘কানামাছি’ নামের সিনেমায় অভিনয় করেছেন। যেটি মুক্তির অপেক্ষায় আছে। এছাড়া তিনি একজন শিক্ষা উদ্যোক্তাও। পুরাণ ঢাকায় ‘সহজপাঠ’ নামের একটি স্কুলের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ।

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, জুন ০৯, ২০২৪
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।