ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

টাইটানিক সিনেমার অস্কারজয়ী প্রযোজক জন ল্যান্ডাউ মারা গেছেন

নিউজ ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৫ ঘণ্টা, জুলাই ৭, ২০২৪
টাইটানিক সিনেমার অস্কারজয়ী প্রযোজক জন ল্যান্ডাউ মারা গেছেন

টাইটানিক ও অ্যাভাটার সিনেমার অস্কারবিজয়ী প্রযোজক জন ল্যান্ডাউ মারা গেছেন। মৃত্যুর সময়  তার বয়স হয়েছিল ৬৩ বছর।

তিনি প্রখ্যাত পরিচালক জেমস ক্যামেরনের সঙ্গে জুটি বেঁধে সর্বকালের সবচেয়ে বড় তিনটি ব্লকবাস্টার ছবি নির্মাণ করেছিলেন তিনি।  

ল্যান্ডার-ক্যামেরন জুটি বেঁধে তিনটি অস্কার মনোনয়ন এবং ১৯৯৭ সালে 'টাইটানিক' দিয়ে সেরা ছবির অস্কার জেতেন জন ল্যান্ডা ৷ ল্যান্ডা ও ক্যামেরনের পার্টনারশিপ 'অ্যাভাটার' এবং এর সিক্যুয়েল 'অ্যাভাটার: দ্য ওয়ে অফ ওয়াটার' সহ সিনেমার ইতিহাসের অন্যতম বড় ব্লকবাস্টার উপহার দিয়েছে দর্শকদের ৷ 

ল্যান্ডাউ হলিউডের প্রযোজক এলি এবং এডি ল্যান্ডাউ-এর সন্তান। তিনি অল্প সময়ের জন্য টোয়েন্টিন্থ সেঞ্চুরি ফক্স চলচ্চিত্র প্রযোজনা সংস্থায় একজন নির্বাহী হিসেবে কাজ করেছেন। 'দ্য লাস্ট অফ দ্য মোহিকানস' এবং 'ডাই হার্ড টু' সহ বেশকইয়েকটি চলচ্চিত্রে তিনি তত্ত্বাবধান করেছিলেন।

ল্যান্ডউয়ের মৃত্যুর খবরের পরে, ক্যামেরন হলিউড বলেছেন, একজন মহান প্রযোজক এবং একজন মহান মানুষ আমাদের ছেড়ে চলে গেলেন। জন ল্যান্ডাউ সিনেমার ব্যাপারে স্বপ্নচারী ছিলেন। তিনি বিশ্বাস করতেন চলচ্চিত্র হল মানব শিল্পের চূড়ান্ত রূপ এবং চলচ্চিত্র নির্মাণ করতে হলে প্রথমে নিজেকে মানুষ হতে হবে। খবর বিবিসি

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, জুলাই ৭, ২০২৪
এমএম
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।