ঢাকা, মঙ্গলবার, ১৫ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

বিনোদন

বাবাকে নিয়ে গাইলেন ঐন্দ্রিলা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৬ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৮
বাবাকে নিয়ে গাইলেন ঐন্দ্রিলা ঐন্দ্রিলা আহমেদ ও বুলবুল আহমেদ

‘একদিন দীর্ঘ সময় ধরে ট্রাফিক জ্যামে আটকে ছিলাম। গাড়িতে বসে বাবাকে খুব মিস করছিলাম। বাবার কথা মনে পড়তেই কয়েকটি লাইন মাথায় ঘুরপাক খাচ্ছিলো। কবিতা আকারে তা ফেসবুকে পোস্ট করি। পোস্টটি দেখে সুরকার মুরাদ ভাই আমার সঙ্গে যোগাযোগ করেন। তিনি কবিতা থেকে গান তৈরি করতে চাইলেন। আমিও সম্মতি জানাই, এরপর গানটি রেকর্ড হয়।’

শনিবার (১৭ মার্চ) বাংলানিউজকে এভাবেই ‘উত্তরসূরি’ গানের পেছনের গল্প বললেন অভিনেত্রী ঐন্দ্রিলা। তিনি প্রয়াত কিংবদন্তি অভিনেতা বুলবুল আহমেদের মেয়ে।

বাবাকে স্মরণ করে সম্প্রতি নিজের লেখা গানটিতে কণ্ঠ দিয়েছেন বুলবুলকন্যা।

‘উত্তরসূরি’ গানটি যৌথভাবে সুর করেছেন ঐন্দ্রিলা ও মুরাদ নূর। সঙ্গীতায়োজন করেছেন রাজন সাহা।

গানটি প্রসঙ্গে ঐন্দ্রিলা বলেন, “অনেক আগে রবীন্দ্র সঙ্গীত ও উচ্চাঙ্গ সঙ্গীতের উপর আমি তালিম নিয়েছি। বিভিন্ন অনুষ্ঠানে নিয়মিত গান করতাম। কিন্তু এখন তেমন একটা গান করা হয়। তবে ‘উত্তরসূরি’ গানটি করে নিজেকে অনেক ভাগ্যবতী মনে হচ্ছে। বাবাকে নিয়ে গান করতে পেরে মনের মধ্যে প্রশান্তি অনুভব করছি। ”

আসছে বাবা দিবসে ‘উত্তরসূরি’ শিরোনামের গানটি প্রকাশ পাবে।

প্রায় দশ বছর পর ঐন্দ্রিলা আবারও অভিনয়ে সরব হয়েছেন। বর্তমানে তিনি পহেলা বৈশাখের জন্য নির্মিত বেশকিছু নাটক নিয়ে ব্যস্ত আছেন।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৮
জেআইএম/বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।