ঢাকা, মঙ্গলবার, ১৫ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

বিনোদন

‘কাজটি ভাইরাল হওয়ার জন্য করিনি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০০ ঘণ্টা, মার্চ ২১, ২০১৮
‘কাজটি ভাইরাল হওয়ার জন্য করিনি’ ‘জন্ম’র দৃশ্যে সাফা কবির

মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট নিয়ে তরুণ নির্মাতা ভিকি জাহেদ বানিয়েছেন স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘জন্ম’। জোভান ও সাফা অভিনীত চলচ্চিত্রটি বুধবার (২১ মার্চ) ইউটিউবে মুক্তি পেয়েছে।

‘জন্ম’ নিয়ে সাফা কবির বাংলানিউজকে বলেন, ‘আমার দাদা ও দাদী ছিলেন মুক্তিযোদ্ধা। দাদী যুদ্ধে শহীদ হয়েছেন।

তাই যখনই মুক্তিযুদ্ধের বিষয়টি সামনে আসে, তখনই আমি আবেগতাড়িত হয়ে যাই। ’

তিনি বলেন, ‘জন্ম’ কাজটি অনলাইনে ‘ভাইরাল’ হওয়ার জন্য করিনি। ভালো লাগা থেকে করেছি। এটি আমার ক্যারিয়ারের একটি উল্লেখযোগ্য কাজ হয়ে থাকবে’।

এ প্রসঙ্গে ভিকি জাহেদ বাংলানিউজকে বলেন, ‘মুক্তিযুদ্ধের গল্প নিয়ে কাজ করাটা সাহসের ব্যাপার। মহান মুক্তিযুদ্ধের প্রতি সম্মান রেখেই সাহসটি দেখিয়েছি। ‘জন্ম’-এ আমি মুক্তিযুদ্ধের একটি ভিন্নরকম গল্প বলার চেষ্টা করেছি। আমার বিশ্বাস এটি দর্শকের হৃদয় স্পর্শ করবে’।

‘জন্ম’-এ ছোটপর্দার অভিনেতা জোভান মুক্তিযোদ্ধা চরিত্রে অভিনয় করেছেন। পুরো চলচ্চিত্রেই তিনি বোবা থাকেন। পাশাপাশি রাজাকারের মেয়ের চরিত্রে হাজির হয়েছেন সাফা।  

‘লাইট অ্যান্ড শ্যাডো’র ব্যানারে নির্মিত ‘জন্ম’র গল্প লিখেছেন পরিচালক ভিকি নিজেই।  

এই নির্মাতা এর আগে ‘মোমেন্টস’, ‘মায়া’, ‘দেয়াল’, ‘বীর’, ‘রূপ’সহ বেশকিছু স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করে প্রশংসিত হয়েছেন।

জন্ম দেখুন

বাংলাদেশ সময়: ১৪৫৬ ঘণ্টা, মার্চ ২১, ২০১৮
জেআইএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।