ঢাকা, মঙ্গলবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

বিনোদন

কানে ‘সলো: অ্যা স্টার ওয়ারস স্টোরি’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪০ ঘণ্টা, এপ্রিল ৮, ২০১৮
কানে ‘সলো: অ্যা স্টার ওয়ারস স্টোরি’ ‘সলো: অ্যা স্টার ওয়ারস স্টোরি’ ছবির দৃশ্য

‘স্টার ওয়ারস’ সিরিজের নতুন ছবি ‘সলো: অ্যা স্টার ওয়ারস স্টোরি’ নির্বাচিত হয়েছে কান চলচ্চিত্র উৎসবের প্রতিযোগিতা বিভাগের বাইরে। আগামী ১৫ মে ফরাসি উপকূলবর্তী শহরে এর ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে। এটি শুরুর আগে লালগালিচায় হাঁটবেন ছবিটির কলাকুশলীরা।

‘সলো: অ্যা স্টার ওয়ারস স্টোরি’র গল্প হান সলোকে ঘিরে। তার ভূমিকায় দেখা যাবে মার্কিন তারকা আলডেন এরেনরাইককে।

১৯৭৭ সালে ‘স্টার ওয়ারস’ ছবিতে পরিণত হান সলোর ভূমিকায় প্রথমবার অভিনয় করেন হ্যারিসন ফোর্ড।

২০১৫ সালের ব্লকবাস্টার হিট ‘স্টার ওয়ারস: দ্য ফোর্স অ্যাওয়েকেন্স’-এর মাধ্যমে ‘স্টার ওয়ারস’ সিরিজের নতুন অধ্যায় শুরু করে ওয়াল্ট ডিজনি কোম্পানি। ‘সলো: অ্যা স্টার ওয়ারস স্টোরি’ তারই অংশ।

শুরুতে ছবিটি পরিচালনার দায়িত্ব পেয়েছিলেন ‘দ্য লেগো মুভি’খ্যাত ফিল লর্ড ও ক্রিস্টোফার মিলার। কিন্তু পরে তাদের বাদ দিয়ে পরিচালকের আসনে বসানো হয় রন হাওয়ার্ডকে। ‘সলো: অ্যা স্টার ওয়ারস স্টোরি’তে আরও অভিনয় করেছেন উডি হ্যারেলসন, এমিলিয়া ক্লার্ক, ডোনাল্ড গ্লোভার, থ্যান্ডি নিউটন, ফোবি ওয়ালার-ব্রিজ, পল বেটানি।

কান উৎসবের ৭১তম আসর শুরু হবে ৮ মে। চলবে ১৯ মে পর্যন্ত। এবারের প্রতিযোগিতা বিভাগের ছবির তালিকা ঘোষণা করা হবে আগামী ১২ এপ্রিল। স্বর্ণপাম কে জিতবে তা নির্বাচনের গুরুত্বদায়িত্ব থাকবে অস্ট্রেলীয় অভিনেত্রী কেট ব্ল্যানচেটের নেতৃত্বে বিচারকদের ওপর।

** ‘সলো: অ্যা স্টার ওয়ারস স্টোরি’ ছবির টিজার:

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০১৮
বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।