ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

বিনোদন

৭০ শিল্পী নিয়ে ‘পরিবর্তন’র জমকালো আয়োজন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৯ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৮
৭০ শিল্পী নিয়ে ‘পরিবর্তন’র জমকালো আয়োজন 'পরিবর্তন'-এ অংশগ্রহণকারী শিল্পীরা

বিনোদনমূলক ম্যাগাজিন অনুষ্ঠান ‘পরিবর্তন’ ২৫তম পর্ব পূরণ করতে যাচ্ছে। এ উপলক্ষে জমকালো আয়োজনে সাজানো হয়েছে  অনুষ্ঠানটির নতুন পর্ব। এ পর্বে অংশ নিয়েছেন ৭০ জন সংগীত, অভিনয় ও নৃত্যশিল্পী।

গত ১৩ ও ১৪ জুলাই বাংলাদেশ টেলিভিশনের মিলনায়তনে দর্শক উপস্থিতিতে ‘পরিবর্তন’ অনুষ্ঠানটির দৃশ্যধারণ করা হয়।  

এবার অনুষ্ঠানটির জন্য নতুনভাবে তৈরি করা হয়েছে পুরানো ৩টি গান।

সে তালিকায় রয়েছে ২৫ বছর পর জনপ্রিয় ব্যান্ডদল ‘রেনেসাঁর’ জনপ্রিয় গান ‘হৃদয় কাদামাটি কোন মূর্তি নয়’ গানটি। গায়ক ও সংগীত পরিচালক সুজন আরিফের সংগীতায়োজনে গানটি গাইবেন এ প্রজন্মের ১০ জন জনপ্রিয় সংগীতশিল্পী সাব্বির, পারভেজ সাজ্জাদ, ইউসুফ খান, সম্রাট, খাইরুল ওয়াসি, সানবিম,শামীম, পুলক অধিকারী, অপু আমান ও মেহরাব। অনুষ্ঠানে অংশগ্রহণকারী শিল্পীদের সঙ্গে আনজাম মাসুদ

চারটি জনপ্রিয় লোক গানের অংশ বিশেষের সমন্বয়ে জাহিদ বাশার পঙ্কজের কম্পোজিশনে করা গানগুলো গাইবেন মঞ্চ ও টেলিভিশনের জনপ্রিয় দশজন নারী সংগীতশিল্পী হৈমন্তী রক্ষিত মান, নওরিন, বেলী আফরোজ, আয়েশা মৌসুমী, শাহীনা হক, বৃষ্টি, টিনা মোস্তারি,লাবণ্য, আর্ণিক ও প্রিয়াঙ্কা বিশ্বাস।

‘কি জ্বালা দিয়া গেলা মোরে’ প্রখ্যাত গীতিকবি ও সুরকার আসকর আলীর এই জনপ্রিয় গানটিতে জাহিদ বাশার পঙ্কজ নতুন করে সংগীতায়োজন করেছেন। গানটি গাইবেন দুই প্রজন্মের মোট দশজন সংগীতশিল্পী রেশাদ মাহমুদ, রমা, তানজিনা রুমা, শুভ, আনিকা তাসনীম, রেশমী মির্জা, ঐশী, কৃতি, নাজু আখন্দ ও উপমা।

চারটি গানের অংশবিশেষ এর সঙ্গে নৃত্যশিল্পী ও নৃত্য পরিচালক আবু নাঈম এর কোরিওগ্রাফিতে নাঈম ড্যান্স কোম্পানির ২০ জন নৃত্যশিল্পীসহ নৃত্য পরিবেশন করবেন জনপ্রিয় নৃত্যশিল্পী-নাঈম-প্রিয়া, তুষার-মীম চৌধুরী, নীল-সালসাবিল লাবণ্য।

২৫ বিষয়ক বিভিন্ন কুইজের মাধ্যমে দর্শক প্রতিযোগিতা পর্ব মিলনায়তনের উপস্থিত দর্শকদের মধ্য থেকে লটারির মাধ্যমে নির্বাচিত তিনজন দর্শক নিয়ে সাজানো হয়েছে।

সমাজের সমসাময়িক ঘটনাবলি, নানা অসংগতি ও ত্রুটি বিচ্যুতি নিয়ে রচিত ব্যাঙ্গাত্মক ও হাস্যরসাত্মক বিভিন্ন নাট্যাংশের মাধ্যমে তুলে ধরা হবে বিশ্বকাপ ফুটবল, ৯৯৯, দুর্নীতি,ভ্যাট প্রদানে অনিয়ম, বিদেশি সিরিয়ালের কুপ্রভাব, ভিনদেশী জাতীয় পতাকা উড়ানো নিয়ে বাড়াবাড়ি, পরনিন্দা পরচর্চাসহ নানা বিষয়।
 
সাহরিয়ার মোহাম্মদ হাসানের প্রযোজনায় ‘পরিবর্তন’র পরিকল্পনা গ্রন্থনা উপস্থাপনা ও নির্দেশনা দিয়েছেন আনজাম মাসুদ।

বুধবার (২৫ জুলাই) বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) রাত ৮টা বাংলা সংবাদের পর অনুষ্ঠানটি প্রচার হবে।

বাংলাদেশ সময়: ১৪৪৯ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৮
জেআইএম/বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।