ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

বিনোদন

গণ্ডারের নাম দিয়া মির্জা!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০১ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৮
গণ্ডারের নাম দিয়া মির্জা! দিয়া মির্জা ও মা গণ্ডারের সঙ্গে বাচ্চা গণ্ডার দিয়া মির্জা

গত ২৯ জুন প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে সঞ্জয় দত্তের জীবনী নিয়ে নির্মিত ‘সঞ্জু’। এতে সঞ্জয়ের দ্বিতীয় স্ত্রী মান্যতার চরিত্রে দেখা গেছে দিয়া মির্জাকে। ইতিমধ্যে ৫০০ কোটি রুপি আয় করে নিয়েছে ছবিটি।বর্তমানে তারই সফলতায় ভাসছেন দিয়া।

শুধু অভিনয় নয়, জাতিসংঘের পরিবেশ বিষয়ক শুভেচ্ছাদূত হিসেবেও কাজ করেন দিয়া মির্জা। এরই অংশ হিসেবে কেনিয়ার লাইকিপিয়ার ওআই পেজেতা কন্সার্ভেন্সি ভ্রমণ করেছেন তিনি।

আর সেখানে জন্ম নেওয়া এক গণ্ডার বাচ্চার নামকরণ করেছেন নিজের নামে।

দিয়া মির্জার ফেসবুক পেজ থেকে নেওয়াবিষয়টি নিশ্চিত করে দিয়া ফেসবুকে লিখেছেন, “আমি ধন্যবাদ জানাতে চাই হামিদ হুসাইন, মোহাম্মাদ ইয়াকুব এবং পুরো ওআই পেজেতা কন্সার্ভেন্সি টিমকে। সেই সঙ্গে রিচার্ড, সারাহ ও এলোডিকে আমার নামের বেবি রাইনোর (গণ্ডার) নামকরণের জন্য। দয়া করে সবাই হামিদ এবং রিচার্ডকে বন্য পশুপাখিদের জীবন রক্ষার লক্ষ্যের জন্য সাহায্য করুন। ওআই পেজেতা কন্সার্ভেন্সিতে ভ্রমণ করুন….”

এর আগে ২০১০ সালে দিয়া মির্জা অশোকা ও নক্ষত্র নামের দুটি লিওপার্ড (চিতাবাঘ) শাবক লালন-পালন করেছিলেন। ওই দুটি শাবককে তিনি লখনৌ চিড়িয়াখানার কর্তৃপক্ষের কাছে অনুরোধ করে নিয়ে এসেছিলেন। ঐ দুটি শাবকের মায়ের নামও দিয়া রাখা হয়েছিলো।

বাংলাদেশ সময়: ১১২২ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৮
বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।