ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

বিনোদন

শৈশব-কৈশোরে যেমন ছিলেন সঞ্জয় দত্ত

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৪ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৮
শৈশব-কৈশোরে যেমন ছিলেন সঞ্জয় দত্ত সঞ্জয় দত্ত

বলিউডের জনপ্রিয় অভিনেতা সঞ্জয় দত্ত। আজ রোববার (২৯ জুলাই) ৫৯ বছরে পদার্পণ করেছেন তিনি। এ উপলক্ষে শনিবার (২৮ জুলাই) নিজ বাড়িতে এক পার্টির আয়োজন করেছিলেন সঞ্জয়ের স্ত্রী মান্যতা দত্ত। যেখানে উপস্থিত ছিলেন সঞ্জুর ঘনিষ্ঠ বন্ধুরাও।

তারকা দম্পতি সুনিল দত্ত ও নার্গিস দত্তের ঘরে ১৯৫৯ সালে ২৯ জুলাই জন্মগ্রহণ করেছেন সঞ্জয় দত্ত। ‘রকি’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে ১৯৮১ সালে চলচ্চিত্র জগতে পা রেখেছেন সঞ্জয়।

৩৯ বছরের ক্যারিয়ারে অভিনয় করেছেন ১৮৭টির বেশি ছবিতে।

বলিউডের এই সুপারস্টারের অভিনীত ছবিগুলোর মধ্যে উল্লেখযোগ্য- খলনায়ক (১৯৯৩), বাস্তব (১৯৯৯), মুন্না ভাই এম.বি.বি.এস. (২০০৩), পিকে (২০১৫), জিতে হ্যাঁ শান সে (১৯৮৮), মার্দো ওয়ালি বাত (১৯৮৮), ইলাকা (১৯৮৯), হাম ভি ইনসান হ্যায় (১৯৮৯), কানুন আপনা আপনা (১৯৮৯)।

চলচ্চিত্র দুনিয়ায় অনবদ্য ভূমিকা রাখায় তিনি দুটি ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড, দুটি আইফা অ্যাওয়ার্ড, দুটি বলিউড মুভি অ্যাওয়ার্ড, দুটি স্ক্রিন অ্যাওয়ার্ড, তিনটি স্টারডাস্ট অ্যাওয়ার্ড ও একটি করে গ্লোবাল ইন্ডিয়ান ফিল্ম অ্যাওয়ার্ড ঘরে তুলেছেন।

বাংলাদেশ সময়: ১১২১ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৮
বিএসকে 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।