ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

বিনোদন

পাঁচ বছরে 'মাসুদ রানা' নিয়ে নির্মিত হবে তিন সিনেমা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৮
পাঁচ বছরে 'মাসুদ রানা' নিয়ে নির্মিত হবে তিন সিনেমা 'মাসুদ রানা' বইয়ের প্রচ্ছদ

কাজী আনোয়ার হোসেনের জনপ্রিয় সিরিজ ‘মাসুদ রানা’ নিয়ে আবারও সিনেমা নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। বইয়ের পাতার চরিত্রগুলো পর্দায় নিয়ে আসতে যাচ্ছে সিনেমা প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া।

আগামী ৫ বছরের এই সিরিজ নিয়ে নির্মিত হবে ৩টি সিনেমা। সেগুলো হলো ‘ধ্বংস পাহাড়’, ‘ভারতনাট্যম’ ও ‘স্বর্ণমৃগ’।

প্রথমে নির্মিত হবে ‘মাসুদ রানা (ধ্বংস পাহাড়)’। যার প্রাথমিক বাজেট নির্ধারণ করা হয়েছে ৫ কোটি টাকা।

রোববার (২৯ এপ্রিল) জাজ মাল্টিমিডিয়া তাদের অফিশিয়াল ফেসবুক পাতায় বিষয়গুলো জানায়।

প্রতিষ্ঠানটির কর্ণধার আব্দুল আজিজ বলেন, ষাট থেকে নব্বই দশকের বাংলাদেশের মানুষ বড় হয়েছেন মাসুদ রানা পড়ে। এখনো বিশাল একটি জনগোষ্ঠী মাসুদ রানা পড়েন, নতুন মাসুদ রানার প্রথম এডিশনে ২০ হাজার কপি ছাপা হয়। আমাদের নিজেদের কোন সুপার হিরো নেই, নেই সুপারম্যান ও স্পাইডারম্যান। আমাদের কাছে সুপার হিরো মানেই ‘মাসুদ রানা’, যে বাংলাদেশ কাউন্টার ইন্টেলিজেন্সের একজন দুর্দান্ত স্পাই। গোপন মিশন নিয়ে ঘুরে বেড়ান দেশ-দেশান্তরে।

এই নির্মাতা জানান, ১৯৭৩ সালে মাসুদ রানার সিরিজের ‘বিস্মরণ’ নিয়ে সিনেমা নির্মাণ করেছিলেন অভিনেতা ও নির্মাতা সোহেল রানা। এরপর আর মাসুদ রানা নিয়ে সিনেমা হয়নি। কারণ কাজী আনোয়ার হোসেনের কাউকে বানানোর জন্য অনুমতি দেননি।

এ প্রসঙ্গে আজিজ বলেন, জাজ শুরুতেই একটি বইয়ের স্বত্বের জন্য যোগাযোগ করলে, কাজী দা (কাজী আনোয়ার হোসেন) অনুমতি দেননি। তবে শুভ সংবাদ হলো, এখন কাজী দা জাজের উপর আস্থা রেখেছেন। উনার বিশ্বাস জাজ ঠিক মত মাসুদ রানা বানাতে পারবে।

তবে কে হচ্ছেন মাসুদ রানা, কে-ই বা পরিচালনা করবেন সিনেমাগুলো। এ বিষয় প্রতিষ্ঠানটির পক্ষ থেকে কিছু জানানো হয়নি। তবে ৩টি সিনেমার জন্যই একজনকে চুক্তিবদ্ধ করানো হবে বলে জানানো হয়।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৮
জেআইএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।