ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

বিনোদন

ঈদ নাটকে বিভিন্ন চরিত্রে মিরাক্ক্বেল তারকা পাভেল

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২৪ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৮
ঈদ নাটকে বিভিন্ন চরিত্রে মিরাক্ক্বেল তারকা পাভেল মো. সাইদুর রহমান পাভেলের অভিনীত চার নাটকের দৃশ্য

গ্রামের সবচেয়ে সুন্দর ছেলেটি বাল্যবিয়ের শিকার হয়। তার বউ আবার থাকে বিদেশ! স্কুল-কলেজে যাওয়া পথে প্রায় প্রতিদিনই মেয়েরা তাকে ইভটিজিং করে। সুযোগ পেলে তার বাড়িতেও রাত বিরাতে মেয়েরা হামলে ঢুকে পড়ার চেষ্টা করে। গ্রামের ভাবী ও বড় বোনদেরও কু-নজর পড়ে তার উপর।

এতো সমস্যার সম্মুখিন হওয়া ছেলেটি রাগে ক্ষোভে বলে উঠে, ‘আমি সুন্দর, আমি স্মার্ট, আমি জোস, এটা কি আমার অপরাধ?’ ‘আমাদের দেশে পুরুষ নির্যাতন আইন খুব কড়া, আমি ওদের নামে মামলা করবই। ’

পাঠক আপনারা কি অবাক হচ্ছেন! ভাবছেন ছেলের জায়গায় মেয়ে আর মেয়ের জায়গায় ছেলে লিখলাম কি-না? আপনারা ঠিকই পড়ছেন।

এমনটাই দেখবেন আসছে ঈদের নাটক ‘উল্টো দেশে উল্টো বেশে’।

নাটকটি রচনা ও পরিচালনা করেছেন আদিবাসী মিজান। এতে মিরাক্ক্বেল তারকা মো. সাইদুর রহমান পাভেলকে দেখা যাবে গ্রামের সুন্দর ছেলেটির ভূমিকায়। বউ বিদেশ থাকায় গ্রামের মেয়েদের দ্বারা প্রতিনিয়ত যৌন হয়রানির শিকার হতে হয় তাকে!

নাটকটি প্রসঙ্গে পাভেল বাংলানিউজকে বলেন, ‘এই নাটকে আমার চরিত্রটি বেশ ভিন্ন। মূলত চরিত্রর প্রয়োজনেই আমার পছন্দের দাড়ি ও গোঁফ কেটে ফেলে ক্লিন শেভ করতে হয়েছে। নটকটি নিয়ে আমার প্রত্যাশা অনেক। ’

তিনি আরও বলেন, ‘অসাধারণ গল্প! আমরা সচরাচর নারীদের যেভাবে দেখি অর্থাৎ ঘরে থাকবে, রান্না করবে, ঘরের কাজ করবে ইত্যাদি বিষয়গুলো পুরুষদের করতে দেখা যাবে নাটকটিতে। যেমন-পুরুষরা কলসি কাঁখে পুকুর থেকে পানি আনতে যাচ্ছে, ঘরের কাজ করছে, বউয়ের নির্যাতন সহ্য করছে ইত্যাদি বিষয়গুলো সামনে আনা হয়েছে। ’

আমার চরিত্রটিও বেশ মাজার। মেয়েরা আমাকে বিরক্ত করে। কারণ আমার বউ বিদেশ! সাধারণত আমরা দেখি, এ দেশের মেয়েরা বাল্যবিয়ের শিকার হয়। তাদের স্বামী বিদেশ থাকলে গ্রামের ছেলেরা তাদের হয়রানি করে। হাস্যরসাত্মক ঘরানার এই নাটকটিতে নারীদেরকে অনেক শক্তিশালী হিসেবে উপাস্থাপন করা হয়েছে। তারা চাকরি করে, সাংসারিক সকল সিদ্ধান্ত তাদের হাতেই ইত্যাদি বিষয়গুলো দর্শক দেখবেন নাটকে।

‘উল্টো দেশে উল্টো বেশে’ পাঁচ পর্বের নাটকটি ঈদের দিন থেকে দীপ্ত টিভিতে প্রচারিত হবে। এই নাটকে কণ্ঠশিল্পী কাজী শুভর ‘পুরুষ নির্যাতন’ গানটি সংযোজিত হয়েছে বরে জানান পাভেল।

ঈদের আরও একটি সাত পর্বের ধারাবাহিক নাটকে দেখা যাবে পাভেলকে। ‘চাঁদের চাঁদা’ শিরোনামের এই নাটকটির রচয়িতা অয়ন চৌধুরী ও পরিচালনা করেছেন শাহনেওয়াজ রিপন। এই নাটকে বিশেষ চরিত্রে রয়েছেন মোশাররফ করিম।

এছাড়াও এই ঈদে ‘লাল দালান’ শিরোনামের একটি নাটকে কয়েদীর চরিত্রে অভিনয় করেছেন মিরাক্ক্বেল খ্যাত এই তারকা। এই নাটকটির রচনা ও পরিচালনায় করেছেন আদিবাসী মিজান। লাল দালানে পাভেলকে দেখা যাবে ছোট জল্লাদের ভূমিকায়!

ঈদের আরও একটি একক নাটকে দেখা মিলবে সাইদুর রহমান পাভেলের। আল মানসুর জীবন ও সুমন মল্লিকের যৌথ পরিচরনায় এক জীবনে চলা যায় না’ নাটকটিতেও একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন তিনি। ঈদের দিন রাত ১০টায় আরটিভির পর্দায় নাটকটি প্রচারিত হবে।

এছাড়াও মিরাক্ক্বেল খ্যাত তারকা পাভেলকে দেখতে পাবেন ঈদের দুইটি বিশেষ টিভি শোতে। ‘ফান ডট কম কম’ শো প্রচারিত হবে আরটিভিতে। সেইসঙ্গে ঈদের দিন থেকে পাঁচ পর্বের সেলিব্রিটি অনুষ্ঠান ‘হাসিতে ফাঁসি’তে উপস্থাপকের ভূমিকায় দেখা যাবে তাকে। এটি  প্রচারিত হবে নিউজ২৪ এর পর্দায়। এই অনুষ্ঠানে পাভেলের পাশাপাশি আরও এক মিরাক্ক্বের তারকা আবু হেনা রনিকেও উপস্থাপক হিসেবে দেখা যাবে।

বাংলাদেশ সময়: ১১১৮ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৮
বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।