ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

বিনোদন

ছন্দে ফিরেছে টালিগঞ্জের স্টুডিওপাড়া

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫১ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৮
ছন্দে ফিরেছে টালিগঞ্জের স্টুডিওপাড়া টালিগঞ্জের স্টুডিওপাড়ায় শুটিং শুরু হয়েছে-ছবি-বাংলানিউজ

কলকাতা: ছোট পর্দার শিল্পী এবং প্রযোজকদের বিবাদে প্রায় এক সপ্তাহ টলিপাড়ায় ছিল কর্মবিরতি। অবশেষে ছন্দে ফিরেছে টালিগঞ্জের স্টুডিওপাড়া। জি বাংলা এবং স্টার জলসার সমস্ত ধারাবাহিকের নতুন এপিসোড শনিবার (২৫ আগস্ট) সন্ধ্যা থেকে দেখতে পাবেন দর্শকরা। তবে সোমবারের (২৭ আগস্ট) আগে দেখা যাবে না কালারস বাংলায় ‘আলোয় ভুবন ভরা’ এবং ‘মনসা’।  বাকি সব ধারাবাহিকের নতুন এপিসোড শনিবার থেকেই দেখতে পাবেন দর্শকরা।

বৃহস্পতিবার (২৩ আগস্ট) বিকেলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপে দু’পক্ষের মধ্যে রফা হয়। শুক্রবার (২৪ আগস্ট) সকাল থেকেই বিভিন্ন ফ্লোরে সেট সাজাতে সময় লাগলেও শনিবার কিন্তু সাজসাজ রব লক্ষ করা গেছে।

কলটাইম মেনেই শুরু হয়েছে কাজ। ভারতলক্ষ্মী, এনটি ওয়ান, টেকনিশিয়ানস, চিত্রায়ন-এর মতো একাধিক স্টুডিওতে নিয়মমাফিক শুটিং করছেন কলাকুশলীরা। ১০ ঘণ্টা সময়সীমা অতিক্রম করলে শিল্পীদের ক্ষেত্রে ওভারটাইম বাবদ পারিশ্রমিক মেনেই স্টুডিও পাড়ায় যাবতীয় শুটিং –এর কাজ শুরু হয়েছে। শিল্পীদের দাবি মেনে নেওয়ায় প্রত্যেকেই মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন।
 
ছোটপর্দার এই সঙ্কট মিটে যাওয়ায় মুখ খুলেছে নগরবাসীও। সাহিত্যিক প্রফুল্ল রায়ের মতে, এখনকার ধারাবাহিকের বিষয়বস্তু নিয়ে অনেক কথাই বলা যায়। তবে শুটিং চালু হয়েছে এটাই বড় বিষয়। অনেকেরই রুটি-রুজির সমস্যা ছিলো। এটার সমাধান জরুরি ছিলো। মুখ্যমন্ত্রীর পদক্ষেপকে সাধুবাদ জানাই।
 
কলকাতা বিশ্ববিদ্যালয়ের এক অধ্যাপকের কথায়, সব ধারাবাহিকই খারাপ নয়। আজকের সামাজিক সমস্যাকেও তুলে ধরা হয় গল্পের মধ্যে। তার থেকেও বড় কথা আজকের নিউক্লিয়ার পরিবারের বয়োঃজ্যেষ্ঠ সদস্যদের একাকিত্ব দূর করার অন্যতম মাধ্যম হলো বাংলা ধারাবাহিক। তাই চালু হতে আমরা একটু নিশ্চিন্ত হলাম।  
 
মেগা সিরিয়ালের এক প্রযোজকের কথায়, প্রত্যেক মেগা হাউসগুলোর নতুন এপিসোড তৈরিই ছিলো। মাঝখানে সমস্যার জন্য দেখাতে পারছিলো না চ্যানেলগুলো। যেহেতু মুখ্যমন্ত্রী শনিবার দেখানো হবে বলেছেন তাই আজ থেকেই শুরু হবে নতুন এপিসোড।
 
ইন্ডাস্ট্রির তিন হাজার অভিনেতা ও পাঁচ হাজার টেকনিশিয়ান আবার যেন প্রাণ ফিরে পেল। শনিবার সকাল থেকেই একচেটিয়া শুটিং শুরু হয়েছে বাংলা ধারাবাহিকের। সন্ধ্যা থেকে শুরু হবে সম্প্রচার।
 
বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, ২৫ আগস্ট, ২০১৮
ভিএস/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।