ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

বিনোদন

ঢাকা ছাড়লেন অশ্রুসিক্ত অঞ্জু ঘোষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৮
ঢাকা ছাড়লেন অশ্রুসিক্ত অঞ্জু ঘোষ (বায়ে থেকে) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মাসুম বাবুল, অঞ্জু ঘোষ ও জায়েদ খান

‘এটা আমার দেশ, আমার নিঃশ্বাস। এখান থেকে নিঃশ্বাস নিয়ে সেখানে (কলকাতায়) এতদিন বেঁচে আছি’। গত ৯ সেপ্টেম্বর বিএফডিসিতে (বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন) শিল্পী সমিতির আয়োজিত অনুষ্ঠানে এভাবেই দেশ নিয়ে নিজের অনুভূতি প্রকাশ করেন অঞ্জু ঘোষ।

গত ৬ সেপ্টেম্বর দীর্ঘ ২২ বছর পর দেশে এসেছিলেন তিনি। পাঁচদিন পরই দেশ ছাড়লেন বাংলাদেশের ইতিহাসের সবচেয়ে ব্যবসাসফল সিনেমা ‘বেদের মেয়ে জোসনা’র নায়িকা।

দেশ ত্যাগের সময় তিনি আবেগতাড়িত হয়ে পড়েন। অশ্রুসিক্ত হয়ে ফের উড়াল দিয়েছেন কলকাতায়।

**দুইদিনের জন্য গিয়ে ফেঁসে গেছি: অঞ্জু ঘোষ

সোমবার (১০ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে অঞ্জু ঢাকা ত্যাগ করেন। সেসময় তাকে বিদায় জানাতে বিমানবন্দরে যান বাংলাদেশ শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান, নৃত্য পরিচালক মাসুম বাবুল, পরিচালক সাঈদুর রহমান সাঈদসহ বেশ কয়েকজন। অঞ্জু ঘোষ/ ছবি: রাজীন চৌধুরী-বাংলানিউজ জায়েদ খান বাংলানিউজকে বলেন, তিনি যখন দেশ ত্যাগ করছিলেন তখন তার চোখ থেকে পানি ঝরছিলো। তার মন খুব খারাপ ছিলো। আমার মাথায় হাত বুলিয়ে দিয়েছেন। আমারও তাকে বিদায় দিতে খুব খারাপ লেগেছে। তবে কথা দিয়েছেন কলকাতায় তার কিছু কাজ গুছিয়ে খুব শিগগিরই আবার দেশে ফিরবেন।
**২২ বছর পর অঞ্জু ঘোষের দেখা
‘ম্যাডাম যাওয়ার সময় শিল্পী সমিতির খুব প্রশংসা করেছেন। এখানকার মানুষ যে তাকে এখনও এতো ভালোবাসেন সেজন্য কৃতজ্ঞতা প্রকাশ করেছেন-যোগ করেন এই অভিনেতা।

দুই দশক পর দেশে আসা প্রসঙ্গে অঞ্জু জানিয়েছিলেন, তার কারও উপর ক্ষোভ নেই। ওখানে (কলকাতায়) দুইদিনের জন্য গিয়েছিলাম। সেখানে তার মা থাকতেন। তবে দুইদিনের জন্য গিয়েই তিনি ফেঁসে গেছেন। আর দেশে ফিরতে পারেননি।

বর্তমানে কলকাতায় একটি যাত্রা দলের সঙ্গে তিনি নিয়মিত কাজ করছেন।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৮
জেআইএম/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।