ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

বিনোদন

'বাংলাবিদ’র মহোৎসবে গাইবেন রুনা লায়লা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, অক্টোবর ৩, ২০১৮
'বাংলাবিদ’র মহোৎসবে গাইবেন রুনা লায়লা রুনা লায়লা

শুদ্ধ উচ্চারণ, বানানচর্চা ও ব্যাকরণের সঠিক ব্যবহার বাড়াতে ২০১৭ সাল থেকে শুরু হয়েছে বাংলা ভাষাবিষয়ক প্রতিযোগিতা ‘বাংলাবিদ’।

এরই ধারাবাহিকতায় ছয়জন প্রতিযোগীকে নিয়ে আগামী ৫ অক্টোবর অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ’র মহোৎসবের দ্বিতীয় আসর।  

এ আসরে গান গাইবেন কিংবদন্তি সঙ্গীতশিল্পী রুনা লায়লা।

অতিথি বিচারকের আসনে থাকবেন অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ।

এবারের সেরা ছয় প্রতিযোগী হলেন-কারিন আশরাফ ঈন (ঢাকা), আফিয়া ইবনাত শুচি (রংপুর), সাদিয়া অফরোজ অন্তু (রংপুর), এহসানুল কাদির শান্ত (খুলনা), ধ্রুব মণ্ডল (বরিশাল) এবং দেবস্মিতা সাহা (চট্টগ্রাম)।

ছয় প্রতিযোগীএরা সবাই সপ্তম থেকে দশম শ্রেণির শিক্ষার্থী। মহোৎসবও মেধা যাচাইয়ের বিভিন্ন চমকপ্রদ গেম শো-তে বিচারকদের সামনে হাজির হবে তারা।

মহোৎসবে আরও থাকবে বিভিন্ন অঙ্গনের তারকাদের অংশগ্রহণে মনোমুগ্ধকর পরিবেশনা।  

এবারের প্রতিযোগিতার বিচারকার্য পরিচালনা করছেন অধ্যাপক ড. সৌমিত্র শেখর, কথাশিল্পী আনিসুল হক ও অভিনেত্রী ত্রপা মজুমদার।

সেরা বাংলাবিদকে পুরস্কার হিসেবে দেওয়া হবে ১০ লাখ টাকার মেধাবৃত্তি। দ্বিতীয় স্থান অধিকারী পাবে ৩ লাখ টাকা এবং তৃতীয় স্থান অধিকারী পাবে ২ লাখ টাকা।  

সেরা বাংলাবিদ, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীসহ সেরা ১০ জনের সবাই আরও পাবে ব্যক্তিগত গ্রন্থাগার সাজানোর জন্য বই, আলমারি এবং ল্যাপটপ।  

মহোৎসব অনুষ্ঠানটি সন্ধ্যা সাড়ে ৭টা থেকে সরাসরি সম্প্রচার করবে চ্যানেল আই।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০১৮
জেআইএম/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।