ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

বিনোদন

মঞ্চনাটক নিয়ে ব্যতিক্রমধর্মী নাট্যালাপ 

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, অক্টোবর ৪, ২০১৮
মঞ্চনাটক নিয়ে ব্যতিক্রমধর্মী নাট্যালাপ  -

ঢাকা: মঞ্চনাট্য নির্দেশকদের নতুন সংগঠন থিয়েটার ডিরেক্টরস্ ইউনিটি বাংলাদেশ প্রথমবারের মতো আয়োজন করতে যাচ্ছে নাট্যজনের সঙ্গে মঞ্চনাটক নিয়ে নাট্যালাপ। 

শুক্রবার (৫ অক্টোবর) বাংলাদেশ মহিলা সমিতি মিলনায়তনে সকাল সাড়ে ১০টায় শুরু হবে এই আয়োজন। এই অনুষ্ঠানটির নাম দেওয়া হয়েছে ‘তিন প্রজম্মের নাট্যকার, নাট্যনির্দেশক, নাট্যজন ও দর্শকের মুখোমুখী আলোপনে নাট্যজন মামুনুর রশীদ ও নাসিরউদ্দিন ইউসুফ’।

অনুষ্ঠানে নাট্যজন নাসিরউদ্দিন ইউসুফ ও মামুনুর রশীদ নাট্যকর্মী ও দর্শকদের সঙ্গে মুক্ত আলাপনে অংশ নেবেন। এসময় তারা কাজের অভিজ্ঞতা বিনিময় করবেন।  

থিয়েটার ডিরেক্টরস্ ইউনিটির সমন্বয়ক অনন্ত হিরা বলেন, এটি একটি ব্যতিক্রমধর্মী সৃজনশীল অনুষ্ঠান। যে অনষ্ঠানটি তিন প্রজম্মের নাট্যকার, নির্দেশক, নাট্যজন ও দর্শকের একটি মিলনমেলায় পরিণত হবে।

গত ৪৭ বছর ধরে স্বাধীনতা উত্তর বাংলাদেশের নাট্যচর্চাকে যারা একটি মেঠো আলপথ থেকে রক্ত, ঘাম, শ্রম বিনিয়োগ করে আজ রাজপথে পরিণত করেছেন সেই অগ্রজ নাট্যজনদের অন্যতম দু’জন নিজেদের মধ্যে শিল্প ও নাট্য আন্দোলনের নানা দিক নিয়ে কথা বলবেন।  

সেইসঙ্গে অনুষ্ঠানে উপস্থিত সবাই এই বরেণ্য দু’জন নাট্যব্যক্তিত্বকে প্রশ্ন করে তাদের জীবন ও সৃজনশীল কর্মের নানা দিক সম্পর্কে জানতে পারবেন।  

পঞ্চাশ টাকা দর্শনীর বিনিময়ে যে কেউ এই আলাপন অনুষ্ঠানে অংশ নিতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০১৮
এমআরএ/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।