ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

বিনোদন

টিভিতে আসছে ‘নূরজাহান ও জাহাঙ্গীরের অমর প্রেম কাহিনী’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৫ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৮
টিভিতে আসছে ‘নূরজাহান ও জাহাঙ্গীরের অমর প্রেম কাহিনী’ 'সম্রাট জাহাঙ্গীর: নূর জাহান ও জাহাঙ্গীরের অমর প্রেম কাহিনী’

মুঘল সম্রাট জালালউদ্দিন আকবরের পুত্র মুঘল সাম্রাজ্যের চতুর্থ সম্রাট জাহাঙ্গীর এবং নুরজাহানের অমর প্রেমকাহিনী অবলম্বনে নির্মিত ধারাবাহিক ‘সম্রাট জাহাঙ্গীর: নূর জাহান ও জাহাঙ্গীরের অমর প্রেম কাহিনী’ বাংলায় ডাবিং হয়ে আসছে টিভি পর্দায়।

এর কাহিনী শুরু হয় ইরানী বংশোদ্ভূত গিয়াস বেগের ভারতবর্ষ যাত্রার মধ্য দিয়ে। ভাগ্যানুসন্ধানে তিনি এই উপমহাদেশে আসেন।

পথে কান্দাহার নামক এক স্থানে তার স্ত্রীর কোল জুড়ে আসে কন্যা সন্তান।

কিন্তু বিধি বাম! মাঝপথে হঠাৎ ডাকাত দলের কবলে পড়ে কোনও মতে প্রাণে বাঁচলেও  সবকিছু খোয়াতে হয় তাদের। নিজেদের অনিশ্চিত ভবিষ্যৎ ভেবে ঘুমন্ত স্ত্রীর কোল থেকে নবজাতককে রাতের নির্জনতায় অজানা এক জায়গাতে রেখে আসেন শিশুটির বাবা!

তার ভাবনায় ছিলও কোনও হৃদয়বান ব্যক্তি যদি শিশুটিকে পান তবে হয়তো তুলে নিয়ে তাকে নিরাপদ আশ্রয় দেবেন। কিন্তু বাবা হয়ে তার মন কিছুতেই তাতে সায় দিচ্ছিল না, কিছু দূর গিয়ে আবার ফিরে আসেন তিনি।

কিন্তু যেখানে রেখে গিয়েছিলেন সেখানে শিশুটিকে খুঁজে না পেয়ে যখন তিনি পাগল প্রায় তখন দেখা মেলে ভাগ্যানুসন্ধানে আসা আরেক দল পথিকের সঙ্গে। যারা শিশুটিকে পেয়ে নিজেদের কোলে তুলে নেয়।

এই দলের সর্দারই শিশুটির নাম দেন-মেহেরুন্নিসা। ঘটনাচক্রে পরবর্তীতে গিয়াস বেগ তার পরিবার নিয়ে আশ্রয় নেন দয়ালু সম্রাট জালালউদ্দিন আকবরের রাজ্যে। এরপর থেকেই কাহিনী বিস্তৃত হতে থাকে।

এতে নিয়মিত দর্শকরা একদিকে যেমন সম্রাট জাহাঙ্গীরের হৃদয়ে নূরজাহানের প্রতি আকুল ভালবাসা দেখে আবেগে আপ্লূত হবেন, তেমনি নিজ পিতা সম্রাট আকবরকে সরিয়ে তার সাম্রাজ্য দখলের লোভ দেখে অবাক হবেন।

ঐতিহাসিক গল্পের প্রেক্ষাপটে নির্মিত এই ধারাবাহিকটি ৩ নভেম্বর থেকে সপ্তাহে শনি থেকে বৃহস্পতিবার রাত ৯টায় নাগরিক টিভির পর্দায় প্রচার হবে।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৮
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।