ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

বিনোদন

স্টার সিনেপ্লেক্সের সিনেমায় অংশুর পরিচালনায় রাজ-সুনেরাহ

মো. জহিরুল ইসলাম, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৯ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৮
স্টার সিনেপ্লেক্সের সিনেমায় অংশুর পরিচালনায় রাজ-সুনেরাহ রাজের সঙ্গে সুনেরাহ ও অংশু

ক’দিন আগেই হয়ে গেলো স্টার সিনেপ্লেক্সের ১৪ বছর পূর্তি।  এ উপলক্ষে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে ঘোষণা দেওয়া হয় সিনেমা নির্মাণের। এরই ধারাবাহিকতায় নির্মিত হতে যাচ্ছে নতুন সিনেমা ‘ফ্রি’।

সংশ্লিষ্টরা বলছেন, বাংলাদেশের সার্ফিংয়ের গল্প নিয়ে নির্মিত হবে ‘ফ্রি’।

জানা গেছে, সিনেমাটি নির্মাণ করতে যাচ্ছেন তানিম রহমান অংশু।

এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করবেন মডেল ও অভিনেতা শরিফুল রাজ, মডেল সুনেরাহ বিনতে কামাল ও অভিনেতা সাঈদ বাবু। তিনজনই উপস্থিত হবেন সার্ফারের চরিত্রে।

সোমবার (২৯ অক্টোবর) পরিচালক তানিম রহমান অংশু বিষয়টি নিশ্চিত করেছেন।

বাংলানিউজকে তিনি বলেন, বাংলাদেশের কয়েকজন সার্ফারের জীবনের সত্য ঘটনা অবলম্বে ‘ফ্রি’ নির্মিত হচ্ছে। এই প্রজেক্টটি নিয়ে আমি প্রায় তিন বছর ধরে কাজ করেছি। তবে আনুষ্ঠানিকভাবে সিনেমাটির পুরোপুরি কাজ শুরু করি গত চার মাস আগে। এখন প্রস্তুতি একেবারে শেষ দিকে। নভেম্বর থেকে কক্সবাজারে সিনেমাটি শুটিং শুরু করছি।

‘শুরুতে আমরা অনেক শিল্পীর সঙ্গে কথা বলেছি কিন্তু শেষ পর্যন্ত রাজ, সুনেরাহ ও বাবুকে কেন্দ্রীয় চরিত্রে অভিনয়ের জন্য নির্বাচন করি। তারা দারুণভাবে নিজেদের প্রস্তুত করে তুলেছেন’, যোগ করেন ‘স্বপ্নের ঘর’খ্যাত এই নির্মাতা  

শরীফুল রাজের এটি দ্বিতীয় সিনেমা। রেদওয়ান রনি পরিচালিত ‘আইসক্রিমে’র মধ্য দিয়ে ২০১৬ সালে বড় পর্দায় তার অভিষেক ঘটে।

‘ফ্রি’ প্রসঙ্গে রাজ বলেন, সিনেমাটি আমার জন্য বেশ চ্যালেঞ্জিং। কারণ আমি কখনই সার্ফিং করিনি এবং সরাসরি করতেও দেখিনি। শুধুমাত্র এই সিনেমার জন্য অনেক ঝুঁকি নিয়ে তিন মাস সার্ফিং ট্রেনিং নিয়েছি। এখন আমি পুরোপুরি সিনেমাটির জন্য প্রস্তুত।

২০১১ সালে মডেলিং দিয়ে ক্যারিয়ার শুরু করেন সুনেরাহ বিনতে কামাল। সঙ্গীতশিল্পী প্রীতম হাসানের ‘রাজকুমার’ মিউজিক ভিডিওতেও তাকে দেখা গিয়েছে।

সুনেরাহ বলেন, ক্যারিয়ারের শুরু থেকেই সিনেমায় অভিনয় করার ইচ্ছে ছিলো। এতদিন অনেক ধরেনের স্ক্রিপ্টও এসেছে। কিন্তু ‘ফ্রি’র গল্পটাই প্রথম ভালো লেগেছে। সিনেমাটিতে কাজ করার সুযোগ পেয়ে আমি বেশ আনন্দিত।

স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমানের মূল ভাবনায় সিনেমাটির চিত্রনাট্য করেছেন শ্যামল সেনগুপ্ত। এতে একটি গান করবেন প্রীতম হাসান। আগামী ৫ নভেম্বর থেকে কক্সবাজারে ‘ফ্রি’র শুটিং শুরু হওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৮
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।