ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

বিনোদন

আইয়ুব বাচ্চুকে ছাড়া মঞ্চে উঠছে এলআরবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৬ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৮
আইয়ুব বাচ্চুকে ছাড়া মঞ্চে উঠছে এলআরবি আইয়ুব বাচ্চু

চলতি মাসেই অকালে বিদায় নিয়েছেন বাংলা সঙ্গীতাঙ্গনের কিংবদন্তি ও জনপ্রিয় ব্যান্ডদল এলআরবি’র লিড গিটারিস্ট-ভোকাল আইয়ুব বাচ্চু। তাকে হারানোর শোক ভক্তরা এখনো কাটিয়ে উঠতে পারেনি। চট্টগ্রামে মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শুয়ে আছেন তিনি।

এবারই প্রথম আইয়ুব বাচ্চুর নিজ শহরে তাকে ছাড়া মঞ্চে উঠবে এলআরবি। বুধবার (৩১ অক্টোবর) আইয়ুব বাচ্চুকে উৎসর্গ করে চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে পারফর্ম করবে দলটি।

আইয়ুব বাচ্চুর সঙ্গে 'এলআরবি' সদস্যরাএ প্রসঙ্গে মঙ্গলবার (৩০ অক্টোবর) এলআরবি ব্যান্ডের ম্যানেজার শামীম আহমেদ বাংলানিউজকে বলেন, গান বাংলার আয়োজনে ‘শেকড়ের সন্ধানে’ কনসার্টে এলআরবি পারফর্ম করবে। এর আগে বাচ্চু ভাই তদের একটি কনসার্টে অংশ নিয়েছিলেন। তবে এবারই প্রথম আয়োজকদের অনুরোধে তাকে ছাড়া আমরা মঞ্চে উঠছি। সেখানে ‘সেই তুমি’ ও ‘উড়াল দেবো আকাশে’ গান দু’টি আমরা সবাই মিলে গাইবো।

১৯৯১ সালের আইয়ুব বাচ্চু এলআরবি গড়ে তোলেন। এবি'র নেতৃত্বে এতদিন সফলতার সঙ্গে দলটি পারফর্ম করে আসছে। দলটির বাকি অন্য সদস্যরা হলেন শামীম (ম্যানেজার, সাউন্ড ইঞ্জিনিয়ার), স্বপন (বেইজ), মাসুদ (সেকেন্ড লাইন গিটার) এবং রোমেল (ড্রামস)।

গত ১৮ অক্টোবর সকালে নিজ বাসায় অসুস্থ হয়ে পড়ার পর আইয়ুব বাচ্চুকে রাজধানীর স্কয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার মৃত্যুতে সঙ্গীতঙ্গনসহ সারাদেশে শোকের ছায়া নেমে আসে।

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৮
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।