ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

বিনোদন

সংগ্রাম করে শিরোনামহীনে টিকতে হয়েছে: শেখ ইশতিয়াক

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৮
সংগ্রাম করে শিরোনামহীনে টিকতে হয়েছে: শেখ ইশতিয়াক শিরোনাহীনের ভোকালিস্ট শেখ ইশতিয়াক। ফাইল ফটো

বাংলাদেশের অন্যতম সেরা ব্যান্ডদল শিরোনামহীন। বর্তমানে ব্যান্ডটির ভোকালিস্ট শেখ ইশতিয়াক। নানা বাধা-বিপত্তি ও সংগ্রামের মধ্যদিয়ে শিরোনামহীনে ভোকালিস্ট হিসেবে সম্প্রতি এক বছর পূর্ণ করলেন এই তিনি।

এই এক বছরে ব্যান্ডটির সঙ্গে তার অডিও-ভিডিও গান, লাইভ কনসার্ট, প্রত্যাশ-প্রাপ্তি এবং ভবিষ্যত পরিকল্পনা নিয়ে কথা হয়েছে বাংলানিউজের। পাঠকদের জন্য তা তুলে ধরা হলো-  

বাংলানিউজ: শিরোনামহীন-এ এক বছর পূর্ণ করলেন।

আপনার জন্য শুভ কামনা ও অভিনন্দন।

শেখ ইশতিয়াক: আপনার জন্যও ধন্যবাদ এবং ভালোবাসা।

বাংলানিউজ: শিরোনামহীন দেশের সেরা ব্যান্ডগুলোর মধ্যে একটি। এ ব্যান্ডের সঙ্গে কাজ করা যেকোনো শিল্পীর জন্যই কঠিন। এখন আপনার কাছে জানতে চাই- গেল একটা বছর আপনার জন্য কতটুকু চ্যালেঞ্জিং ছিলো?

শেখ ইশতিয়াক: এক কথায় বলতে গেলে- একটা বছর আমাকে যুদ্ধ করে শিরোনামহীনে টিকে থাকতে হয়েছে। শুরুতে তানজীর তুহিন (সাবেক ভোকালিস্ট) ভাইয়ের ভক্তরা আমাকে নানাভাবে হুমকি দিয়েছেন। এমনকি হত্যার হুমকিও দিয়েছেন তারা। তবে আমি চুপচাপ থেকেছি। কারণ আমাকে মানসিকভাবে দারুণ শক্তি-সাহস দিয়েছেন জিয়া ভাইসহ ব্যান্ডের অন্যান্য সদস্যরা।

বাংলানিউজ: এখনও কী এ ধরনের সমস্যার সম্মুখীন হতে হচ্ছে?
শেখ ইশতিয়াক: না। এখন আর এ ধরনের কোনো সমস্যা হচ্ছে না। আমারও বিশ্বাস ছিলো, প্রাথমিক সমস্যাগুলো কিছুদিন গেলে আর থাকবে না। কারণ কাজ দিয়ে প্রমাণ দেওয়ার যোগ্যতা ও আত্মবিশ্বাস আমার ছিলো। প্রথম দুই-একটি লাইভ কনসার্টে তুহিন ভাইয়ের ভক্তরা আমাকে খুব বিরক্ত করেছে। কিন্তু পরবর্তীতে কাজ দিয়ে আমি তাদের মন জয় করতে পেরেছি। কারণ এখন কনসার্টগুলোতে দর্শক-শ্রোতারাও আমার সঙ্গে নেচে-গেয়ে কণ্ঠ মেলান। যা আমাকে খুব অভিভূত এবং অনুপ্রাণিত করে।

বাংলানিউজ: এখন পর্যন্ত আপনার কণ্ঠে শিরোনামহীনের কয়টি গান প্রকাশ পেয়েছে, সেগুলো সম্পর্কে যদি বলুন।

শেখ ইশতিয়াক: আমার কণ্ঠে এখন পর্যন্ত শিরোনামহীনের চারটি গান প্রকাশিত হয়েছে। গানগুলো হচ্ছে- ‘জাদুকর’, ‘বোহেমিয়ান’, ‘বারুদ সমুদ্র’ এবং ‘এ রাতে’। সবগুলো গানের জন্যই শ্রোতাদের থেকে ভীষণ সাড়া পেয়েছি।

বাংলানিউজ: সামনে শিরোনামহীনের নতুন কী গান আসছে? অথবা এখনকার ব্যস্ততা কী নিয়ে?

শেখ ইশতিয়াক: এখন আমাদের তিনটি গানের কাজ চলছে। তবে গানগুলো সম্পর্কে এখনই বিস্তারিত বলতে পারছি না। কারণ এসব  গানের শিরোনাম এখনও চূড়ান্ত করা হয়নি। ধারাবাহিকভাবেই শিরোনামহীনের অফিসিয়াল ইউটিউব চ্যানেল থেকে একটি করে গান প্রকাশিত হবে। গানের পাশাপাশি আমি সম্প্রতি ‘রেডিও নেক্সটে’ কনটেন্ট রাইটার হিসেবে যোগ দিয়েছি। এ পেশাটা অবশ্য সঙ্গীতের সঙ্গে সম্পৃক্ত। তাই এখানে জয়েন করা (হাসি)।

বাংলানিউজ: শুনলাম, ৩১ অক্টোবর শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) শিরোনামহীনের লাইভ কনসার্ট রয়েছে। এ সম্পর্কে যদি কিছু বলেন! 

শেখ ইশতিয়াক: একটা কথা বলে রাখি, তা হচ্ছে- গত এক বছরে শিরোনামহীন রেকর্ড সংখ্যক (৫০টিরও বেশি) লাইভ কনসার্ট করেছে। এরই ধারাবাহিকতায় ৩১ অক্টোবর আমরা শাবিপ্রবি মাতাতে যাচ্ছি।

বাংলানিউজ: শিরোনামহীন থেকে আপনার প্রত্যাশা সঙ্গে প্রাপ্তির কতটুকু প্রতিফলন ঘটেছে, এ সম্পর্কে জানতে চাই?

শেখ ইশতিয়াক: একটা চ্যালঞ্জিং সময় পার করে আমাকে শিরোনামহীনে টিকতে হয়েছে। আর তা সম্ভব হয়েছে ব্যান্ডের অন্যান্য সদস্যদের আদর-স্নেহ আর পরম ভালোবাসার কারণেই। তাই যাবতীয় কৃতজ্ঞতা আমি ব্যান্ড মেম্বারদের দিচ্ছি। এক কথায় আমি এখন শিরোনামহীনে সঙ্গীত জীবনের সোনালী সময়টাই পার করছি।

বাংলাদেশ সময়: ১০২২ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৮
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।