ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

বিনোদন

এশিয়া চলচ্চিত্র উৎসবে ‘কালের পুতুল’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৮
এশিয়া চলচ্চিত্র উৎসবে ‘কালের পুতুল’ ‘কালের পুতুল’ সিনেমার একটি দৃশ্য

স্পেনের বার্সেলোনায় আয়োজিত ষষ্ঠ এশিয়া চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে আকা রেজা গালিব পরিচালিত ‘কালের পুতুল’। উৎসবের ডিসকভারি বিভাগে সিনেমাটি দেখানো হবে।

এ উৎসবে অংশগ্রহণের জন্য বিশটি দেশের প্রায় পাঁচ শতাধিক চলচ্চিত্র জমা পড়েছিলো। সেখান থেকে সাম্প্রতিক সময়ে মুক্তি পাওয়া একশ’ সিনেমা মনোনীত হয়েছে।

বুধবার (৩১ অক্টোবর) পৃথক পৃথক তিনটি ভ্যানুতে সিনেমাগুলো দেখানো হবে। উৎসবের পর্দা নামবে আগামী ১১ নভেম্বর। অফিশিয়াল, প্যানারোমা, নেটপ্যাক, ডিসকভারি, স্পেশাল, কম্পিটিশন এবং রেট্রোস্পেকটিভ ক্যাটাগরিতে সিনেমাগুলো প্রদর্শিত হবে।

এ বছর ‘রেট্রোস্পেকটিভ বিভাগ’টি উৎসর্গ করা হয়েছে চলতি বছর কান চলচ্চিত্র উৎসবে ‘স্বর্ণপাম’ জয়ী জাপানি চলচ্চিত্র ‘শপলিফটারস’ নির্মাতা হিরোকাজু কোরি-এডাকে।

এ উৎসবে বাংলাদেশ থেকে ফাখরুল আরেফিন খানের ‘ভুবন মাঝি’ এবং মোস্তফা সরয়ার ফারুকীর ‘ডুব’ও প্রদর্শিত হচ্ছে। এ দুটি সিনেমা দেখানো হবে যথাক্রমে স্পেশাল ও নেটপ্যাক বিভাগে।

ইমপ্রেস টেলিফিল্মের প্রযোজনায় চলতি বছরের মার্চে প্রেক্ষাগৃহে ‘কালের পুতুল’ মুক্তি পায়। এর কাহিনী ও চিত্রনাট্য করেছেন নাসিফুল ওয়ালিদ। অভিনয় করেছেন চিত্রনায়ক ফেরদৌস, বীথি রানী সাহা, জান্নাতুন নূর মুন, শাহেদ আলী, রাইসুল ইসলাম আসাদ, লুৎফর রহমান জর্জ, মাহমুদুল ইসলাম মিঠু, আশিষ খন্দকার, ঋতু সাত্তার, আরিফ অর্ক প্রমুখ। সংগীত পরিচালনা করেছেন সানি জুবায়ের।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৮
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।