ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

বিনোদন

এটিএম শামসুজ্জামানের ‘জায়গীর মাস্টার’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৮
এটিএম শামসুজ্জামানের ‘জায়গীর মাস্টার’ জায়গীর মাস্টার নাটকের একটি দৃশ্য

মেহেরপুর গ্রামের প্রভাবশালী মোল্লা পরিবারের কর্তা আজগর মোল্লা। তার দুই কন্যার নাম আলতা বানু ও মালেকা বানু। 

আলতা বানু এসএসসি পরীক্ষায় তিনবার ফেল করায় গ্রাম জুড়ে তা হাসি-ঠাট্টার বিষয় হয়ে দাঁড়ায়। তাই আজগর মোল্লা বাড়িতে মেয়েদের শিক্ষিত করতে খুঁজে পায় পেয়ার আলী নামে একজন জায়গীর মাস্টারকে।

তিনি নম্র-ভদ্র ও সাদা-সিদা ভালো মানুষ। গল্প যতটা এগোতে থাকে জায়গীর মাস্টারের চরিত্রের গভীরতা ততটাই জটিল হতে থাকে। এক সময় জায়গীর মাস্টার পেয়ার আলী হয়ে উঠে ওই পরিবারে নির্ভরশীল ব্যক্তি।  

এমন হাসি, কান্না, আনন্দ, বেদনার গল্প নিয়ে নির্মিত হয়েছে ধারাবাহিক নাটক ‘জায়গীর মাস্টার’। এটি রচনা ও পরিচালনায় করেছেন এস এ হক অলিক।  

এতে আজগর মোল্লা চরিত্রে অভিনয় করেছেন নন্দিত অভিনেতা এটিএম শামসুজ্জামান। এছাড়া আরও রয়েছেন সালাহ্উদ্দিন লাভলু, অপূর্ব, ভাবনা, মৌসুমী হামিদ, শার্মিলী আহমেদ, দিলারা জামান, সূচনা আজাদ, আকাশ আহমেদ প্রমুখ।

শুক্রবার (২ নভেম্বর) থেকে প্রতি সপ্তাহে বৃহস্পতি, শুক্র ও শনিবার রাত ০৯টা ৪৫ মিনিটে ‘জায়গীর মাস্টার’ বাংলাভিশনে প্রচার হবে।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৮
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।