ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

বিনোদন

বইমেলায় পুতুলের ‘পুতুল কাব্যিক উপন্যাস’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১৮
বইমেলায় পুতুলের ‘পুতুল কাব্যিক উপন্যাস’ সঙ্গীতশিল্পী পুতুল

গত ৩ বছর ধরে অমর একুশে গ্রন্থমেলায় ধারাবাহিকভাবে বই প্রকাশ করে আসছেন সঙ্গীতশিল্পী পুতুল। সেই ধারাবাহিকতায় আগামী বই মেলাতেও একটি উপন্যাস প্রকাশ করছেন তিনি। উপন্যাসটি ‘পুতুল কাব্যিক উপন্যাস’ নামশিল্পে প্রকাশ করবেন বলে জানিয়েছেন পুতুল নিজেই।

বর্তমানে বইটি লেখার কাজে ব্যস্ত আছেন তিনি। চলতি মাসের মধ্যে লেখার কাজ শেষ হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন।

কারণ ডিসেম্বরের প্রথম সপ্তাহে প্রকাশনীতে তার বইটি জমা দেওয়া কথা। আর পাঠকরা পুতুলের এবারের বইটি মেলার শুরু থেকেই তাম্রলিপি প্রকাশনী থেকে সংগ্রহ করতে পারবেন।

এবারের উপন্যাসটি প্রসঙ্গে পুতুল বলেন, ‘বইটিতে একজন নারীর সংগ্রামী জীবনের গল্প তুলে ধরেছি। পুরুষের মাধ্যমে প্রতারিত হওয়ার পর পরিবার ও সমাজে একটি মেয়ের নানাভাবে হেনস্থা হওয়া এবং নানারকম প্রতিকূল অবস্থা ডিঙিয়ে ঘুরে দাঁড়ানো একজন সংগ্রামী নারীর জীবনের গল্প নিয়ে বইটি। সত্যিকার অর্থে নারীদের ঘুরে দাঁড়ানোর জন্যই লেখালেখির মাধ্যমে আমার এই ক্ষুদ্র প্রয়াস। ’

সঙ্গীতশিল্পী পুতুলএদিকে আসছে ডিসেম্বরে ‘সময়ের কাছে মিনতি’ শিরোনামে একটি গানের স্টুডিও ভার্সন তার অফিসিয়াল ইউটিউব চ্যানেল ‘পুতুল গান’ থেকে প্রকাশ করছেন। কণ্ঠ দেওয়া ছাড়াও গানটির কথা-সুর ও সঙ্গীত করেছেন পুতুল নিজেই।

প্রসঙ্গত, ২০১৬ সালে পুতুল ‘পুতুল কাব্য উপক্রমনিকা(কাব্যগ্রন্থ), ২০১৭ সালে ‘পুতুল কাব্য দ্বিতীয় অধ্যায়(কাব্যগ্রন্থ) এবং ২০১৭ সালে ‘একটি মনস্তাত্বিক আত্মহনন এবং তার পুতুল কাব্যিক প্রতিবেদন(উপন্যাস)’ শিরোনামে তার বইগুলো প্রকাশ করেন।

বাংলাদেশ সময়: ১৩২৬ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১৮
ওএফবি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।