ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

বিনোদন

কুষ্টিয়ায় ‘কালবেলা’র শুটিং

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৭ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১৮
কুষ্টিয়ায় ‘কালবেলা’র শুটিং 'কালবেলা' সিনেমার টিম

সাইদুল আনাম টুটুলের মুক্তিযুদ্ধভিত্তিক সিনেমা ‘কালবেলা’র শুটিং শুরু হচ্ছে কুষ্টিয়ায়। ২০১৭-২০১৮ অর্থ বছরে সরকারি অনুদানে নির্মিত সিনেমাটি খুলনায় শুটিং শুরু করে গত ৭ অক্টোবর।

সেখানে টানা ১১দিন শুটিং সেরে কিছুটা বিরতির পর সোমবার (৫ নভেম্বর) শুটিং হচ্ছে কুষ্টিয়ায়।

পরিচালক সূত্রে জানা যায় সেখানে প্রায় ২০ দিন শুটিং হবে।

২০০১ সালে আইন ও সালিশ কেন্দ্র কর্তৃক প্রকাশিত ‘নারীর ৭১ ও যুদ্ধপরবর্তী কথ্য কাহিনী’ বই থেকে ‘কালবেলা’ সিনেমার গল্প নেওয়া হয়েছে।

মুক্তিযুদ্ধের সময় অসংখ্য নারীর উপর অন্যায়, অত্যাচার ও নির্যাতনের গল্প তুলে ধরা হয়েছে বইটিতে। তারমধ্যে একজন নারী সানজিদা। সানজিদার উপর করা মানসিক ও সামাজিক নির্যাতনের গল্প এ সিনেমায় ফুটিয়ে তোলা হচ্ছে বলে জানান নির্মাতা সাইদুল আনাম টুটুল।

সিনেমাটিতে মতিন চরিত্রে শিশির ও সানজিদা চরিত্রে অভিনয় করছেন তাহমিনা অথৈ। এটি নির্মিত হচ্ছে পরিচালকের নিজস্ব প্রযোজনা সংস্থা ‘আকার’ থেকে।

শিশির ও তাহমিনা অথৈ ছাড়াও এতে আরও অভিনয় করছেন- জয়ন্ত চট্টোপাধ্যায়, লুৎফর রহমান জর্জ, মাসুম বাশার, মিলি বাশার, জুলফিকার চঞ্চল, কোহিনূর, তানভীর মাসুদ, সাইকা আহমেদ, নওশের আশফাক, সুমন আহমেদ বাবু, শিশু শিল্পী সিয়াম ও
মোরসালিনসহ আরও অনেকে।

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০১৮
ওএফবি/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।