ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

বিনোদন

বীরাঙ্গনার গানসহ তিন মিউজিক ভিডিও নিয়ে ফাহমিদা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৮
বীরাঙ্গনার গানসহ তিন মিউজিক ভিডিও নিয়ে ফাহমিদা ফাহমিদা নবী

কথানির্ভর কাব্যপ্রধান গানেই কণ্ঠ বাঁধতে ভালোবাসেন সঙ্গীতশিল্পী ফাহমিদা নবী। এ ধরনের গানই তার কণ্ঠে প্রাণবন্ত হয়ে ওঠে। অবশ্য এ ধরনের গান গেয়েই তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। ২০০৭ সালে ‘লুকোচুরি লুকোচুরি গল্প’ শীর্ষক গানের জন্য চলচ্চিত্র শিল্পের সেরা পুরস্কারটি পান তিনি।

এবার এই গুণীশিল্পী তিনটি মিউজিক ভিডিও নিয়ে দর্শক-শ্রোতামহলে আসছেন। এর মধ্যে বীরাঙ্গনাদের নিয়ে একটি গান রয়েছে।


 
বীরাঙ্গনাদের নিয়ে গানটি ‘বীরাঙ্গনার গান: একমুঠো অন্ন’ শিরোনামে প্রকাশ করছেন। এর কথা লিখেছেন মো. মঞ্জুর-উল-আলম চৌধুরী, সুর করেছেন দ্বৈতভাবে শেখ সাদী খান ও মঞ্জুর-উল-আলম চৌধুরী। গানটির ভিডিও নির্মাণ করেছেন তাহমিনা মুক্তা। মহান বিজয় দিবস উপলক্ষে ১৬ ডিসেম্বর এম প্রোডাকশনের ইউটউব চ্যানেল থেকে ভিডিওটি প্রকাশ পাবে।

এছাড়া বাকি দু’টি গান হচ্ছে –‘চোখের কার্নিশে’ এবং ‘মৌনতা একে যাবে’। এর মধ্যে ওয়ালিদ আহমেদ’র কথায় ‘চোখের কার্নিশে’ গানটির সুর-সঙ্গীত করেছেন সজীব দাস। অচিরেই গানটি আনমোল প্রেজেন্ট’র ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে। গানটির ভিডিও নির্মাণ করেছেন গীতিকবি নিজেই।
 
অন্যদিকে ‘মৌনতা একে যাবে’ গানটির কথা লিখেছেন আশরার সাদেকা। সুর করেছেন পিলু খান। এর ভিডিওটি নির্মাণ করেছেন পোড়ামন-২ খ্যাত নির্মাতা রায়হান রাফি। নতুন বছরের ১ জানুয়ারি প্রযোজনা প্রতিষ্ঠান ‘নকশা’ থেকে গানটি প্রকাশ পাবে।
 
গানগুলো প্রসঙ্গে ফাহিমদা নবী বাংলানিউজকে বলেন, ‘প্রতিটি গানেই সুন্দর গল্প আছে। কথা, সুর ও সঙ্গীত মিলিয়ে গানগুলো খুবই ভালো হয়েছে। এগুলো অবশ্য কান পেতে শোনার গান। গানগুলো শুনলে যে কারোরই ভালো লাগবে। আর বিশেষভাবে বীরাঙ্গনাদের গানটি নিয়ে কিছু বলতে চাচ্ছি না। আমি চাই গানটি সবাই শুনুক। ’

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, ১১ নভেম্বর, ২০১৮
ওএফবি/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।