ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

বিনোদন

‘দহন’র ট্রেলার প্রকাশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৬ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৮
‘দহন’র ট্রেলার প্রকাশ কেক কেটে দহনের ট্রেলার প্রকাশ করা হয়েছে। ছবি: বাংলানিউজ

চলচ্চিত্রের প্রাণকেন্দ্র বিএফডিসি (বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন) সাজানো হয়েছে নতুন সাজে। মূল ফটক থেকে শুরু করে পুরো এফডিসি মোড়ানো হয়েছে বাহারি রঙের বাতি দিয়ে। ঝর্না স্পটের পাশে তৈরি করা হয়েছে জাঁকজমক মঞ্চ।

সাধারণত এমন সাজ চলচ্চিত্রের কোনো উৎসব কিংবা শুটিংয়ের জন্য হয়। তবে বৃহস্পতিবারের (২২ নভেম্বর) রাতের উপলক্ষ্য ছিলো ভিন্ন।

রায়হান রাফী পরিচালিত 'দহন' সিনেমার ট্রেলার প্রকাশ অনুষ্ঠানের জন্য এই আয়োজন করেছে প্রযোজনা সংস্থা জাজ মাল্টিমিডিয়া।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভিনেতা তারিক আনাম খান, ওমর সানি, অমিত হাসান, ডিএ তায়েব, সিয়াম আহমেদ, বাপ্পারাজ, নাদের চৌধুরী, শিমুল খান, অভিনেত্রী সুষমা সরকার, পূজা চেরি, অমৃতা খান, চিত্রপরিচালক জাকির হোসেন রাজু, ওয়াজেদ আলী সুমন, ইফতেখার চৌধুরী, সঙ্গীত পরিচালক ইমন সাহা, ইমরান ও জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজসহ আরো অনেকে।

অনুষ্ঠানে তারিক আনাম খান বলেন, আমি 'দহনে' অতিথি শিল্পী হিসেবে কাজ করেছি। শুটিংয়ে সিয়ামকে দেখে আমি খুব অবাক হয়েছি। কারণ সে দুর্দান্তভাবে চরিত্রে ঢুকে গিয়েছিলো। একইভাবে অবাক হয়েছি পূজাকে বোমা আঘাতপ্রাপ্ত মেয়ের গেটআপে দেখে। ওরা দু’জন অসাধারণ অভিনয় করেছে। আমি আশা করি সিনেমাটি মানুষ দেখবেন। দহন সিনেমার একটি দৃশ্য।  'দহন' সিনেমার নায়িকা পূজা বলেন, এই সিনেমায় আমি একজন গার্মেন্টস কর্মীর চরিত্রে অভিনয় করেছি। এটা আমার জন্য খুব চ্যালেঞ্জিং ছিলো। আমাকে অনেকদিন ধরে শুটিংয়ের প্রস্তুতি নিতে হয়েছে। আমার বিশ্বাস মানুষ প্রত্যাশা অনুযায়ী একটি সিনেমা পাবেন।

সিনেমার নায়ক সিয়াম বলেন, যদিও আমি একজন প্রফেশনাল শিল্পী, তবুও 'দহনে' আমি শুধু টাকার জন্য কাজ করেনি। এই সিনেমা আমি দেশের জন্য, দেশের মানুষের জন্য করেছি। এতে আপনাদের গল্প বলা হয়েছে। এটি আমার অভিনীত তৃতীয় সিনেমা হলেও মুক্তি পাচ্ছে দ্বিতীয় সিনেমা হিসেবে।  

'দহন' সিনেমার পরিচালক রায়হান রাফী বলেন, ট্রেলার দেখেই আপনারা হয়তো সিনেমাটির কনসেপ্ট বুঝতে পেরেছেন। 'দহন' এ আমরা এমন একটি গল্প বলতে চেষ্টা করেছি, যে প্রসঙ্গ নিয়ে আপনারা বাসার টিভির সামনে বসে কথা বলেন। এই সিনেমায় আপনারা অনেক প্রশ্নের উত্তর পাবেন।

জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ বলেন, 'দহন' এর কাজ শেষ হবার পর আমি দু'বার দেখেছি। ছবিটি দেখার পর আমি সারারাত ঘুমাতে পারিনি। প্রথমে সিনেমাটি দেখে আমার এটি রাজনৈতিক সিনেমা মনে হলেও দ্বিতীয়বার দেখার পর মনে হয়েছে ট্র্যাজেডি ঘরানার সিনেমা। এই সিনেমা আপনাকে কাঁদাবে এবং ভাবাবে।

ট্রেলার প্রকাশ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে চিত্রনায়ক ফারুকের থাকার কথা থাকলেও তিনি ছিলেন না। তবে ভিডিও বার্তায় 'দহন'র জন্য শুভকামনা জানান এই কিংবদন্তী।  ​

'দহন' সিয়াম-পূজা জুটির দ্বিতীয় সিনেমা। এতে আরও অভিনয় করেছেন জাকিয়া বারি মম। আগামী ৩০ নভেম্বর সারা দেশে সিনেমাটি মুক্তি পাবে। পরিশেষে ইমরান, আহমেদ হুমায়ুন ও নদীর গানের মধ্য দিয়ে সমাপ্তি হয় আয়োজনের।  

বাংলাদেশ সময়: ২১৩৯ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৮
জেআইএম/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।