ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

বিনোদন

'পরীমনির প্রার্থিতা প্রত্যাহার হয়নি'

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২২
'পরীমনির প্রার্থিতা প্রত্যাহার হয়নি' পরীমনি

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন থেকে সরে দাঁড়াচ্ছেন আলোচিত চিত্রনায়িকা পরীমনি। শনিবার (১৫ জানুয়ারি) দুপুরে বিভিন্ন গণমাধ্যমে এমন সংবাদ প্রকাশিত হয়।

শারীরিক অবস্থার কারণে নির্বাচন থেকে তিনি সরে দাঁড়িয়েছেন বলে জানান।

কিন্তু প্রার্থিতা প্রত্যাহারের নির্ধারিত সময়ের মধ্যে এ সংক্রান্ত কোনও আবেদন নির্বাচন কমিশনের কাছে না পৌঁছানোয় পরীমনির প্রার্থিতা বহাল থাকছে বলে জানিয়েছেন শিল্পী সমিতির নির্বাচন কমিশনের সদস্য জাহিদ হোসেন।

শনিবার রাত আটটার পর বাংলানিউজকে এই তথ্য জানিয়েছেন তিনি। জাহিদ হোসেন বলেন, শনিবার দুপুর ২টা পর্যন্ত শিল্পী সমিতির নির্বাচন কমিশনে প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ছিল। পূর্ব নির্ধারিত সময়ে আমরা কারো প্রার্থিতা প্রত্যাহারের চিঠি পাইনি। পরীমনির কোনো চিঠিও নির্বাচন কমিশনের হাতে আসেনি। ফলে পরীমনির প্রার্থিতা প্রত্যাহার হয়নি।  

এই নির্বাচন কমিশনার আরও বলেন, নির্বাচনের বিধি অনুযায়ী পরীমনিকে নির্বাচনে অংশ নিতে হবে। তবে সে যদি নির্বাচনে অংশ না নেন সেটি ব্যক্তিগতভাবে ঘোষণা দিতে পারে। তবে নির্বাচনের খসড়া তালিকায় তার নাম থাকবে।  

চলচ্চিত্র শিল্প সমিতির ২০২২-২৩ মেয়াদের নির্বাচনে ইলিয়াস কাঞ্চন-নিপুন প্যানেল থেকে চিত্রনায়িকা পরীমনির অংশ নেওয়ার কথা রয়েছে। প্যানেলের অন্য সদস্যদের নিয়ে ১১ জানুয়ারি মনোনয়নপত্র সংগ্রহ করেছেন কাঞ্চন-নিপুণ। সেখানে সশরীরে উপস্থিত না থাকলেও পরীর মনোনয়নপত্রও তারা সংগ্রহ করেন।  

আসছে ২৮ জানুয়ারি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে। এবারের নির্বাচনে কাঞ্চন-নিপুণের বিপরীতে রয়েছে মিশা সওদাগর ও জায়েদ খান প্যানেল।

এবার নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন পীরজাদা হারুন। তার সঙ্গে দুজন সদস্য হলেন বি এইচ নিশান ও জাহিদ হোসেন। আপিল বোর্ডের চেয়ারম্যান করা হয়েছে সোহানুর রহমান সোহানকে। আপিল বোর্ডের সদস্য করা হয়েছে মোহাম্মদ হোসেন জেমী ও মোহাম্মদ হোসেনকে।

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa