ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

অভিনয় ছাড়লেন ব্রুস উইলিস

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৬ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
অভিনয় ছাড়লেন ব্রুস উইলিস ব্রুস উইলিস

জীবনের ৬৭ বছরে এসেও দারুণ জনপ্রিয় হলিউড অভিনেতা ব্রুস উইলিস। বর্ণাঢ্য ক্যারিয়ারে একের পর এক হিট সিনেমা উপহার দিয়েছেন তিনি।

তবে এবার অভিনয়কে বিদায় জানালেন ফ্রাঞ্চাইজি সিনেমা ‘ডাই হার্ড’-এর এই তারকা।

সম্প্রতি তার পরিবারের পক্ষ থেকে এক বিবৃতি দিয়ে করে এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। সেখানে জানানো হয়, ব্রুস উইলিস অ্যাফাসিয়া রোগে আক্রান্ত হওয়ায় বাধ্য হয়েই অভিনয় ছাড়তে হচ্ছে তাকে।  

বিবৃতিতে বলা হয়, ‘ব্রুস সম্প্রতি অ্যাফাসিয়া রোগে আক্রান্ত। শরীরে নান রকম জটিলতা দেখা যাওয়ায় সঙ্গে কথা বলতে অসুবিধা হচ্ছে। তার ফলে তিনি অভিনয় পেশা ছাড়তে বাধ্য হচ্ছেন। আমাদের পরিবারের জন্য এই সময়টি অত্যন্ত কঠিন। আপনাদের সবার ভালোবাসা প্রয়োজন। আমরা জানি, ব্রুসের জন্য তার অনুরাগীরা কতটা গুরুত্বপূর্ণ এবং ব্রুস আপনাদের কতো প্রিয়। তাই, সবাইকে এই সিদ্ধান্তের কথা জানানো হলো। ’

অ্যাফাসিয়া রোগে আক্রান্ত ব্যক্তিদের শব্দ উচ্চারণে ও কথা বলতে অসুবিধা হয়। লেখার ক্ষেত্রেও অক্ষমতা তৈরি হয়। কিন্তু অভিনয়ের ক্ষেত্রে শিল্পীরা কথা বলেই অভিব্যক্তি প্রকাশ করেন। সম্প্রতি অভিনয় করতে গিয়ে ব্রুসও এই সমস্যার সম্মুখীন হন। এর পরেই অভিনয় ছাড়ার সিদ্ধান্ত নেন এই অভিনেতা।

জার্মান বংশোদ্ভূত ব্রুস উইলিস অভিনয় আশির দশকে কমেডি-ড্রামা ধারাবাহিক ‘মুনলাইটনিং’ এ অভিনয় করে জনপ্রিয়তা পান। এরপর হলিউডের সিনেমায় খ্যাতি অর্জন করেন। ‘ডাই হার্ড’ সিনেমার পুলিশ কর্মকর্তার চরিত্রটি তার ক্যারিয়ারের অন্যতম জনপ্রিয় চরিত্র।

চার দশকের অভিনয় জীবনে প্রায় ১০০ সিনেমায় অভিনয় করেছেন ব্রুস উইলিস। যার মধ্যে ‘পাল্প ফিকশন’ ও ‘দ্য সিক্সথ সেন্স’ চলচ্চিত্র সর্বমহলে প্রশংসিত হয়। এ পর্যন্ত একটি গোল্ডেন গ্লোব এবং দুটি এমি অ্যাওয়ার্ড জিতেছেন তিনি।  

ব্রুস উইলিসের অনান্য জনপ্রিয় সিনেমার মধ্যে রয়েছে- ‘টুয়েলভ মাংকিস’, ‘দ্য ফিফ্‌থ এলিমেন্ট’, ‘আর্মাগেডন’, ‘আনব্রেকেবল’, ‘সিন সিটি’, ‘লোপার’, ‘মুনরাইজ কিংডম’ এবং ‘জি আই জো.: রিটেলিয়েশন’।  

বাংলাদেশ সময়: ১১৫৬ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।