ঢাকা, বুধবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

শততম পর্বে ‘মা বাবা ভাই বোন’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৮ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২২
শততম পর্বে ‘মা বাবা ভাই বোন’ ‘মা বাবা ভাই বোন’ নাটকের একটি দৃশ্য

প্রখ্যাত ঔপন্যাসিক সুনীল গঙ্গোপাধ্যায়ের উপন্যাস ‘মা বাবা ভাই বোন’ অবলম্বনে নির্মিত হয়েছে ধারাবাহিক নাটক। এর চিত্রনাট্য রচনা ও পরিচালনা করেছেন হাসান রেজাউল।

সোমবার (২৯ আগস্ট) নাটকটির শততম পর্ব প্রচার হবে।

নাটকের গল্পে দেখা যাচ্ছে- পুরান ঢাকার ভাড়া বাসাটা ছেড়ে দিতে হবে শামীম সাহেবের। তিনি একজন আদর্শবাদী শিক্ষক। অবসরের দোর গোড়ায় এসে দাঁড়িয়েছেন। এ সময় বাড়ি ছাড়াটা বিপদজনক। বাসায় আপাতত তার স্ত্রী জাহানারা, ছোট মেয়ে শিউলি আর ছোট ছেলে রুমী। শিউলি বিশ্ববিদ্যালয়ের শেষ বছরে আর রুমী সদ্য কলেজ পাশ করেছে।

বছর খানেক আগেও এই পরিবারে আরো তিনজন সদস্য ছিল। শামীম সাহেবের বড় ছেলে ইমতিয়াজ তার স্ত্রী বৃষ্টি ও ফুটফুটে মেয়ে আলিয়াকে নিয়ে আলাদা হয়ে যায় ছোট্ট একটা ঝগড়ার কারণে। এখানে ঝগড়াটা আসলে একটা বাহানা মাত্র।

অন্যদিকে, ধনী পরিবারের এক ছেলেকে বিয়ে করে শামীম সাহেবের বড় মেয়ে বকুল চলে গেছে কানাডা। নিয়ে গেছে বাবার পিএফের জমানো টাকা। বড় দুই ছেলে-মেয়ে শামীম সাহেবকে শুধু আর্থিকভাবে বিপন্ন করেনি, মানসিকভাবেও ভেঙ্গে দিয়েছে।

এমন বাস্তবতায় শামীম সাহেব স্ত্রী-পুত্র-কন্যাকে নিয়ে উঠেন টিনের দুই কামড়ার বাসায়। শিউলির বিশ্ববিদ্যালয়, ইমতিয়াজের অফিস, বৃষ্টির বাপের বাড়ি, রুমীর বন্ধু-বান্ধব চারিদিকে কথা শুরু হয়- শামীম সাহেবেরা বস্তিতে উঠেছেন। সবাই অপমানিত ও বিব্রত। চরম বাস্তবতায় শুধু পাথরের মতো নিশ্চুপ শামীম সাহেব জাহানারা! এরপর নানাদিকে বাঁক নেয় ধারাবাহিকটির গল্প।

এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, সাবেরী আলম, তামিম মৃধা, শবনম ফারিয়া, আবু হুরায়রা তানভীর, নিশাত প্রিয়ম, তাসনুভা তিশা, শম্পা রেজা, অবিদ রেহান, আদিবা, সাজু খাদেম, পঙ্কজ, এ কে আজাদ প্রমূখ।

প্রতি সপ্তাহের রোববার, সোমবার ও মঙ্গলবার রাত ৮টা ২০ মিনিটে এনটিভির পর্দায় প্রচার হচ্ছে ‘মা বাবা ভাই বোন’। সেই ধারাবাহিকতায় আসছে সোমবার নাটকটির শততম পর্ব একই সময়ে প্রচার হবে।

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।