ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

বিনোদন

‘মেয়েদের স্বাধীনতা মানেই কি পুরুষের মতো হওয়া?’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২২
‘মেয়েদের স্বাধীনতা মানেই কি পুরুষের মতো হওয়া?’ শুভশ্রী গাঙ্গুলি

মুক্তির অপেক্ষায় রয়েছে পরমব্রত চট্টোপাধ্যায় পরিচালিত সিনেমা ‘বৌদি ক্যান্টিন’। এর মুখ্য চরিত্রে অভিনয় করেছেন শুভশ্রী গাঙ্গুলি, পরমব্রত চট্টোপাধ্যায় ও সোহম চক্রবর্তী।

শনিবার (২৭ আগস্ট) প্রকাশ হয়েছে ‘বৌদি ক্যান্টিন’ সিনেমার টিজার। সামাজিকমাধ্যমে টিজার শেয়ার করে পরমব্রত লেখেন, এবার পূজায় পেটপূজো করতে বৌদি ক্যান্টিনে যাওয়া মাস্ট! ডায়েট ভুলে কবজি ডুবিয়ে ভুরিভোজ করা যাক!’

টিজারে উঠে এসেছে এক মধ্যবিত্ত পরিবারের মেয়ের স্বপ্নপূরণের গল্প। শুভশ্রী পেশায় শিক্ষিকা হলেও রান্না করতে ভালোবাসেন। তার হাতের জাদুতে মজে পরিবার থেকে শুরু করে তার স্বামীর অফিসের সহকর্মীরা। তিনি রান্নাকেই নিজের পেশা করতে চান আর সেই ইচ্ছেকে বাস্তবের রূপ দিতে তৈরি করেন এক ক্যান্টিন।  

এই গল্পের আড়ালেই রয়েছে স্বামী-স্ত্রীর মান-অভিমান, পুরুষশাসিত সমাজে এক মেয়ের নিজের পরিচয় তৈরি করার সংগ্রামের গল্প। টিজারে ‘মেয়েদের স্বাধীন হওয়া মানেই কি পুরুষের মতো হওয়া?’ শুভশ্রীর মুখে এই সংলাপ সাড়া ফেলেছে মানুষের মনে।  

কলকাতার মেয়ে শেফ আসমা খানের জীবনের গল্প নিয়ে এগিয়ে যাবে সিনেমাটি। এটি আসছে পূজায় মুক্তি পাওয়ার কথা রয়েছে।  

সিনেমাটিতে আসমার চরিত্রে রয়েছেন শুভশ্রী, তার স্বামীর চরিত্রে দেখা যাবে পরমব্রত চট্টোপাধ্যায়কে। শাশুড়ির চরিত্রে অভিনয় করবেন অনুসূয়া মজুমদার। এ ছাড়াও এ সিনেমায় একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন সোহম চক্রবর্তী।  

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।