ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

বিনোদন

গঙ্গা-যমুনা সাংস্কৃতিক উৎসবে ‘তামাশা’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৪ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২২
গঙ্গা-যমুনা সাংস্কৃতিক উৎসবে ‘তামাশা’

গঙ্গা-যমুনা নাট্য ও সাংস্কৃতিক উৎসবে বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সন্ধ্যা ৭টায় বাংলাদেশ মহিলা সমিতিতে মঞ্চায়ন হবে চন্দ্রকলা থিয়েটারের অন্যতম প্রযোজনা নাটক ‘তামাশা’।

কমেডি ধাঁচের এই মৌলিক নাটকটির রচনার পাশাপাশি নির্দেশনাও দিয়েছেন দলের সাধারণ সম্পাদক এইচ আর অনিক।

 

‘তামাশা’ নাটকের কাহিনীতে পুরান ঢাকার ঐতিহ্যবাহী জনজীবন আর ঘটমান চালচিত্র রসময় কথোপকথনে তুলে ধরা হয়েছে। নাটকের গল্পে দেখা যায় এখানে একটি প্লটে দুটি বাড়ি।  

একটির মালিক টুন্ডা হাজী, ভাঙ্গারীর ব্যবসা আছে তার। আরেক বাড়ির প্রধান মঞ্জিলা বেগম, খুবই রাগী। স্বর্ণের ব্যবসা আছে তার। তার স্বামী চাঁন মিয়া ঘরজামাই। মূলত টুন্ডা হাজী ও মঞ্জিলা বেগমের দুই পরিবারের মধ্যে সংগঠিত বিভিন্ন ঘটনার মধ্য দিয়ে ‘তামাশা’ নাটকের কাহিনী এগিয়ে যায়।

নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করবেন এইচ আর অনিক, মাহমুদুল হাসান মাসুম, এস এম অঙ্গন,সুজন মজুমদার, মোঃ ইউসুফ হোসাইন, মলি,অবনী, রুনা, পপি, আনিস, গোলাম সারোয়ার,সৈকত, নাহিয়ান, শুভ ও রিয়াজ।

নাটকের আবহ সঙ্গীত- এস এম অঙ্গন ও সাদ্দাম, আলোক প্রক্ষেপণ- তানজিল হোসেন, রূপসজ্জায় এম এইচ মাসুম। নাটকের প্রযোজনা উপদেষ্টা মামুনুর রশীদ।  

বাংলাদেশ সময়: ০২৪৪ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।