ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

বিনোদন

দেশের সিনেমা দেখতে লন্ডন থেকে ঢাকায় শতবর্ষী দবির চাচা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৬ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২২
দেশের সিনেমা দেখতে লন্ডন থেকে ঢাকায় শতবর্ষী দবির চাচা দবিরুল ইসলাম চৌধুরী

করোনা মহামারির সময় লন্ডনের বাসকারী বাংলাদেশি দবির চাচাকে নিয়ে বিশ্ব মিডিয়ায় তোলপাড় হয়েছিল। শতবর্ষী মানুষটি লকডাউনের সময় হেঁটে হেঁটে বাংলাদেশসহ বিভিন্ন দেশের অসহায় মানুষদের সহায়তার জন্য তহবিল সংগ্রহ করেছিলেন।

পুরো নাম দবিরুল ইসলাম চৌধুরী। সে বিখ্যাত মানুষটির বাড়ি সিলেটে। তিনি এবার দেশে এসেছেন একটি বিশেষ উদ্দেশ্যে। সেটি হলো মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘যাও পাখি বলো তারে’  সিনেমাটি দেখা।

শুক্রবার (১৪ অক্টোবর) রাজধানীর যমুনা ব্লকবাস্টারে বিকেলের শো দেখেন তিনি। এ সময় দবিরুল ইসলাম জানান চৌধুরী, দীর্ঘ ত্রিশ বছর পর হলে সিনেমা দেখলেন তিনি। আর সিনেমাটি তার হৃদয় ছুঁয়ে গেছে।  

সিনেমাটি দেখার পর নিজের অভিব্যক্তি প্রকাশ করতে গিয়ে দবিরুল ইসলাম চৌধুরী বলেন, অসম্ভব ভালো লেগেছে, যেভাবে সিনেমাটির কথা শুনেছিলাম দেখে তার চেয়েও বেশি ভালো লেগেছে। সিনেমাটির গানগুলোও মিনিংফুল।

গেল ৭ অক্টোবর দেশজুড়ে ২১ প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘যাও পাখি বলো তারে’ সিনেমাটি। ত্রিভুজ প্রেমের গল্পের এ সিনেমাটি নির্মাণ করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা মোস্তাফিজুর রহমান মানিক। সিনেমাটি দ্বিতীয় সপ্তাহে এসে ৯টি হলে প্রদর্শিত হচ্ছে।

এর আগে সিনেমাটি মুক্তি সামনে রেখে ৪ অক্টোবর এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সেখানে হাজির হয়েছিলেন দবিরুল ইসলাম।

ওই সময় দবিরুল ইসলাম চৌধুরী জানান, ‘যাও পাখি বলো তারে’ সিনেমাটির গান ও ট্রেলার তার ছেলে তাকে দেখিয়েছে। দেখে তার অনেক ভালো লেগেছে। তাই দেশের মাটির গন্ধ আছে এমন সিনেমা তিনি প্রেক্ষাগৃহে বসে দেখতে চান। এজন্যই লন্ডন থেকে তিনি দেশে এসেছেন।

নিটোল প্রেমের গল্পের এই সিনেমায় মজনু চরিত্রে অভিনয় করেছেন আদর আজাদ। লাভলী চরিত্রে অভিনয় করেছেন মাহিয়া মাহি ও রোমেল চরিত্রে অভিনয় করেছেন শিপন মিত্র।

ক্লিওপেট্রা ফিল্মসের ব্যানারে নির্মিত এই সিনেমায় আরও অভিনয় করেছেন রাশেদ মামুন অপু, সুব্রত, মাহমুদুল ইসলাম মিঠু (বড়দা মিঠু), মাসুম বাশার, অভিনেত্রী রেবেকা রউফ, মিলি বাশার, লাবণ্য প্রমুখ। সিনেমাটির নির্বাহী প্রযোজক তমালিকা আকরাম ও লাইন প্রযোজক ইমদাদুল ইসলাম যিকরান।

জাহিদ হাসান অভির দ্য অভি কথাচিত্র পরিবেশিত ‘যাও পাখি বলো তারে’ সিনেমার কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন আসাদ জামান।

বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।