ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

বন্যপ্রাণী সংরক্ষণ নিয়ে শাবিপ্রবিতে কর্মশালা

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৩
বন্যপ্রাণী সংরক্ষণ নিয়ে শাবিপ্রবিতে কর্মশালা

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ফরেস্ট্রি অ্যান্ড এনভায়রনমেন্টাল সাইন্স বিভাগের উদ্যোগে ‘বন্যপ্রাণী সংরক্ষণ-দক্ষিণ এশিয়ার সমস্যা এবং চ্যালেঞ্জ’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৩০ মার্চ) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-ই এর ১২২ নম্বর কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ভারতের আসাম বিশ্ববিদ্যালয়ের ইপিওডাম স্কুল অব এনভায়রনমেন্টাল সাইন্সের ডিন অধ্যাপক ড. পারথানকার চৌধুরী। তিনি বন্যপ্রাণী সংরক্ষণ ও চ্যালেঞ্জ নিয়ে বৈজ্ঞানিক আলোচনা করেন।

ড. পারথানকার বলেন, পৃথিবীতে জীববৈচিত্র্যের কোনো সুনির্দিষ্ট সীমানারেখা নেই। সব দেশ ও জাতির নিজেদের এবং প্রকৃতির প্রয়োজনে জীববৈচিত্র্য রক্ষায় কাজ করতে হবে। এখনই উদ্যোগ না নিলে ভবিষ্যতে জীববৈচিত্র্য আরও হুমকির মধ্যে পতিত হবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক ফেডারেশনের সভাপতি অধ্যাপক ড. আখতারুল ইসলাম, ফরেস্ট্রি অ্যান্ড এনভায়রনমেন্টাল সাইন্স বিভাগের প্রধান অধ্যাপক ড. রুমেল আহমেদ, সৈয়দ মুজতবা আলী হলের প্রভোস্ট অধ্যাপক ড. মোহাম্মদ আবু সাঈদ আরেফিন খানসহ বিভাগের অন্য শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।