ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

বাগেরহাটে আদালতের নির্দেশে প্রাণ ফিরে পেল ২৫ পরিযায়ী পাখি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২৩
বাগেরহাটে আদালতের নির্দেশে প্রাণ ফিরে পেল ২৫ পরিযায়ী পাখি

বাগেরহাট: বাগেরহাটে ২৫ পরিযায়ী পাখিসহ তিন বিক্রেতাকে আটক করেছে পুলিশ। রোববার (২৪ ডিসেম্বর) সকালে বাগেরহাট সদর উপজেলার ধুম কালিপুর এলাকা থেকে তাদের আটক করা হয়।

 

এসময় তাদের কাছ থেকে ১৫টি খেনি পাখি ও ১০টি হাঁস উদ্ধার করা হয়।

আটকরা হলেন- বাগেরহাট সদর উপজেলার বিষ্ণুপুর এলাকার ফারুক দর্জি (৩১), চিতলমারী উপজেলার সোনাখালী গ্রামের রুবেল ফকির (৩২) ও একই উপজেলার চর কুড়ালতলা গ্রামের মিলন সরদার (৩৪)।

এদিন বিকেলে বাগেরহাটের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদলত-১ এর বিচারক মো. কামরুল আজাদ আটকদের কারাগারে পাঠান ও পাখিগুলোকে নদী সংলগ্ন উন্মুক্ত স্থানে অবমুক্ত করার নির্দেশ দেন। আদালতের নির্দেশে বাগেরহাট শহরের ভৈরব নদী সংলগ্ন পুরাতন বাজার পৌরঘাট এলাকায় পাখিগুলোকে অবমুক্ত করে সদর থানা পুলিশ।

বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইদুর রহমান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে অতিথি পাখিসহ তিন বিক্রেতাকে আটক করা হয়েছে। বিক্রেতাদের স্বীকারোক্তি অনুযায়ী এই পাখিগুলো তারা নোয়াখালীর হাতিয়া থেকে এনেছিল। হাতিয়ার লোকজনই এই পাখি তাদের কাছে বিক্রি করেছেন। আদালত আটকদের কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন। পাখিগুলোকে আদালতের নির্দেশে ভৈরব নদীর তীরে অবমুক্ত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা,   ডিসেম্বর ২৪, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।