ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

মারা গেল বিষখালী নদী থেকে উদ্ধার হওয়া হরিণ

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৯ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৪
মারা গেল বিষখালী নদী থেকে উদ্ধার হওয়া হরিণ

পাথরঘাটা (বরগুনা): বিষখালী নদী থেকে উদ্ধার হওয়া অসুস্থ হরিণটি তিনদিন চিকিৎসা শেষে বনে অবমুক্ত করলেও মারা গেছে হরিণটি।  

সোমবার (১৫ জানুয়ারি) বিকেল ৪টার দিকে পাথরঘাটার হরিণঘাটা বনে মারা যায় এ হরিণটি।

 

এর আগে শুক্রবার (১২ জানুয়ারি) বেলা ১২টার দিকে চিকিৎসা শেষে সদর ইউনিয়নের হরিণঘাটা পর্যটন কেন্দ্রে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রোকনুজ্জামান খান উপস্থিত হয়ে হরিণটি অবমুক্ত করেছিলেন।

বিষয়টি নিশ্চিত করেছেন হরিণঘাটা বিট কর্মকর্তা মো. আব্দুল হাই।  

জানা গেছে, মঙ্গলবার (৯ জানুয়ারি) বিষখালী নদীতে ভাসমান অবস্থায় হরিণটিকে উদ্ধার করেন টহলরত কোস্টগার্ডের সদস্যরা। পরে হরিণটিকে বন বিভাগের কাছে হস্তান্তর করা হলে এর পেছনের বাম পায়ে আঘাত দেখা যায়। পরে আহত হরিণটিকে উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ে চিকিৎসা দেওয়া হয়।

হরিণঘাটা বিট কর্মকর্তা মো. আব্দুল হাই জানান, উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশনায় মৃত হরিণটির চামড়া ও শিং সংরক্ষণ করা হবে এবং বাকি অংশ মাটিচাপা দেওয়া হবে।

পাথরঘাটা প্রাণিসম্পদ কার্যালয়ের উপ-সহকারী কর্মকর্তা হারুন অর রশিদ জানান, হরিণটির শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন ছিল যার কারণে শরীরে ২০টি শেলাই দিতে হয়। হরিণটি সুস্থ করতে সর্বোচ্চ চেষ্টা করেছি কিন্তু বনে অবমুক্ত করার তিনদিন পর মারা যায়।

বাংলাদেশ সময়: ১৩৩৯ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।