ঢাকা, শনিবার, ৩০ চৈত্র ১৪৩০, ১৩ এপ্রিল ২০২৪, ০৩ শাওয়াল ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

সুন্দরবনের খালে ভাসছিল বাঘের মৃতদেহ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২৪
সুন্দরবনের খালে ভাসছিল বাঘের মৃতদেহ রয়েল বেঙ্গল টাইগার: ফাইল ফটো

বাগেরহাট: সুন্দরবনের খাল থেকে ভাসমান অবস্থায় একটি রয়েল বেঙ্গল টাইগারের (বাঘ) মৃতদেহ উদ্ধার করেছে বনরক্ষীরা।  

সোমবার (১২ ফেব্রুয়ারি) রাতে সুন্দরবন পূর্ব বন বিভাগের শরণখোলা রেঞ্জের কচিখালী এলাকার একটি খাল থেকে ভাসমান অবস্থায় বাঘটির মৃতদেহ উদ্ধার করা হয়।

 

বাঘটিকে বন বিভাগের কচিখালী স্টেশন কার্যালয়ে রাখা হয়। পরে মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সকালে প্রাণিসম্পদ বিভাগের একটি টিম ময়নাতদন্তের জন্য বাঘটিকে নিয়ে সুন্দরবনের উদ্দেশে রওনা দিয়েছে বলে জানিয়েছেন খুলনার বন সংরক্ষক মিহির কুমার দো।

তিনি বলেন, বাঘটির মৃত্যুর কারণ জানতে ময়নাতদন্ত করা হবে। এজন্য প্রাণিসম্পদ বিভাগের সঙ্গে সমন্বয় করে একটি টিম পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। এছাড়া বাঘটি কীভাবে মারা গেল, বাঘের বয়সসহ অন্যান্য বিষয়গুলো বনবিভাগ অনুসন্ধান করবে বলে জানান এই কর্মকর্তা।

এর আগে ২০২২ সালের ২৮ জানুয়ারি বিকেলে পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের দুবলার চর সংলগ্ন রুপার খাল থেকে একটি বাঘের মরদেহ উদ্ধার করা হয়েছিল। ২০২১ সালের ১৯ মার্চ সুন্দরবন পূর্ব বন বিভাগের শরণখোলা রেঞ্জের ভোলানদীর ধুনছেবাড়িয়া চর থেকে আরও একটি বাঘের মরদেহ উদ্ধার করেছিল বন বিভাগ। উদ্ধার করা বাঘের মৃতদেহ সুন্দরবনের অভ্যন্তরেই মাটি চাপা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৩৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad