ঢাকা, বৃহস্পতিবার, ৮ ফাল্গুন ১৪৩০, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১১ শাবান ১৪৪৫

ফুটবল

সিটির চেয়ে ৭ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে আর্সেনাল

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩০ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৩
সিটির চেয়ে ৭ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে আর্সেনাল

প্রিমিয়ার শীর্ষস্থানটা অনেকদিন ধরেই আর্সেনালের দখলে। তবে গতকাল এভারটনের সঙ্গে ম্যানচেস্টার সিটি ১-১ গোলে ড্র করায় ব্যবধান বাড়ানোর আরও একটি সুযোগ পায় তারা।

সেই সুযোগ বেশ দারুণভাবেই লুফে নিয়েছে মিকেল আর্তেতার দল। ব্রাইটনকে ৪-২ গোলে হারানোর পর সিটির সঙ্গে তাদের ব্যবধান দাঁড়িয়েছে ৭ পয়েন্টে।

ফালমার স্টেডিয়ামে ম্যাচের প্রথম ঘণ্টায় কোনো সুযোগই পায়নি ব্রাইটন। তবে শেষ দিকে ম্যাচে ফিরতে মরিয়া হয়ে চেষ্টা করে তারা। কিন্তু শেষ পর্যন্ত নিজেদের মাঠে হারই মেনে নিতে হয় তাদের। শুরুর মাত্র ৬৬ সেকেন্ডে আর্সেনালকে এগিয়ে দেন বুকায়ো সাকা। ২০১৩ সালের পর প্রিমিয়ার লিগ ইতিহাসে গানারদের দ্রুততম গোল এটি।  ৩৯ মিনিটে কর্নার থেকে বাঁ পায়ের শটে ব্যবধান দ্বিগুণ করেন মার্টিন ওডেগার।

বিরতির পরও সেই দাপট ধরে রাখে আর্সেনাল।  ৪৭ মিনিটে গ্যাব্রিয়েল মার্তিনেল্লির শট ব্রাইটন গোলকিপার ঠেকিয়ে দিলেও টোকা মেরে জালের ঠিকানা খুঁজে নেন এডওয়ার্ড নাকেইতা।   ৩-০ গোলে এগিয়ে থেকে সহজ জয়ের পথেই এগোচ্ছিল গানাররা। কিন্তু ৬৫ মিনিট থেকে তাদের পরীক্ষা নিতে শুরু করে ব্রাইটন। ব্যবধান কমান মিতোমা। তবে ৭১ মিনিটে ওডেগারের পাস থেকে আর্সেনালকে আবারও তিন গোলে এগিয়ে দেন মার্তিনেল্লি। ৭৭ মিনিটে ব্রাইটনের হয়ে সান্ত্বনাসূচক গোলটি করেন ইভান ফার্গুসন।  

১৬ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে আর্সেনাল। সমান ম্যাচ খেলে ৩৬ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ম্যানচেস্টার সিটি। তিনে থাকা নিউক্যাসলের সংগ্রহ ৩৪ পয়েন্ট। দুই পয়েন্ট কম নিয়ে চারে আছে ম্যানচেস্টার ইউনাইটেড।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২৩
এএইচএস   
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।