ঢাকা, মঙ্গলবার, ২২ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

ফুটবল

‘২০২২’ কখনো ভুলবেন না মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৭ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৩
‘২০২২’ কখনো ভুলবেন না মেসি

২০২২ শেষে আগমন ঘটলো ২০২৩-এর। গত বছরটি নিয়ে প্রায় সবারই কোনো না কোনো স্মৃতি জমে আছে।

লিওনেল মেসিও ব্যতিক্রম নন। তবে সদ্য সমাপ্ত বছরটা তার কাছে অন্যান্য বছরের তুলনায় আলাদা হয়ে থাকবে। কেন থাকবে সেটা নিশ্চয়ই বলে দেওয়ার প্রয়োজন নেই!

ক্যারিয়ারে অনেক অর্জন থাকলেও বিশ্বকাপ না জেতার আক্ষেপ লম্বা সময় ধরে যন্ত্রণা দিয়েছে তাকে। কাতার বিশ্বকাপে সেই আক্ষেপ ঘুচিয়েছেন মেসি। ৩৬ বছর পর আর্জেন্টিনাকে দিয়েছেন তৃতীয়বার বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার মর্যাদা। তাই বিশেষ এই বছরটা কখনোই ভুলতে পারবেন না আর্জেন্টাইন অধিনায়ক।  

ইনস্টাগ্রামে এক পোস্টে মেসি লেখেন, ‘এমন এক বছর শেষ হলো যা কখনো ভুলতে পারবো না। যে স্বপ্নের পেছনে সবসময় ছুটেছি তা অবশেষে সত্যি হলো এবার। তবে এর কোনো মূল্যই থাকত না যদি, তা ভাগাভাগি করে নেওয়ার জন্য দারুণ একটি পরিবার না থাকত। পরিবার বন্ধুরা আমার সবসময় পাশে থেকেছে এবং প্রত্যেকবার আমি পড়ে গেলেও তারা আমাকে মাটিতে থাকতে দেয়নি। ’

‘এই বিশেষ স্মৃতিটি তাদের সঙ্গেও ভাগাভাগি করে নিতে চাই যারা আমাকে অনুসরণ করে এবং আমার ওপর আস্থা রাখে। আপনাদের সঙ্গে এই পথ ভাগাভাগি করতে পারাটা অসাধারণ। আর্জেন্টিনা, প্যারিস, বার্সেলোনা ও অন্যান্য শহর বা দেশের মানুষরা আমাকে অনুপ্রাণিত না করলে এতোদূর আসাটা অসম্ভব হয়ে পড়ত। ’

মেসি আরও যোগ করেন, ‘আমি মনে করি এই বছর সবার জন্য দারুণভাবে কেটেছে এবং ২০২৩ সালে সুখী থাকার জন্য সবার সুস্বাস্থ্য কামনা করি।
সবাইকে আমার দৃঢ় আলিঙ্গন। ’

এদিকে নতুন বছর উদযাপন শেষে ২ বা ৩ জানুয়ারি নিজ ক্লাব পিএসজিতে যোগ দেবেন মেসি।

বাংলাদেশ সময়: ১১৪৭ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।